Nuclear Power Corporation of India Limited

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে কাজের সুযোগ, জেনে নিন আবেদনের পদ্ধতি

নার্স, সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট, ফার্মাসিস্ট এবং এক্সরে টেকনিশিয়ান পদে নিযুক্তদের প্রাথমিক ভাবে মাসিক বেতন হবে যথাক্রমে ৪৪,৯০০ টাকা, ৩৫,৪০০ টাকা, ২৯,২০০ টাকা এবং ২৫,৫০০ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৫
Share:

কর্মী নিয়োগ করা হবে নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (এনপিসিআইএল)-এ। প্রতীকী ছবি।

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (এনপিসিআইএল)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সংস্থার তরফে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মহারাষ্টের তারাপুর অঞ্চলের জন্য এই নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করছে এনপিসিআইএল। নিয়োগের আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

এনপিসিআইএল একটি রাষ্ট্রায়ত্ত সংস্থা। সংস্থাটি ভারত সরকারের পারমাণবিক শক্তি বিভাগের অধীনস্থ। নার্সের ২৬টি, সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্টের ৩টি, ফার্মাসিস্টের ৪টি, ডেন্টাল টেকনিশিয়ানের (এসটি) ১টি, টেকনিশিয়ানের ১টি, প্ল্যান্ট অপারেটর এবং মেন্টেনারের (এসটি/টিএন) ১৫৮টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। সমস্ত পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে।

নার্স, সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট, ফার্মাসিস্ট এবং এক্সরে টেকনিশিয়ান পদে নিযুক্তদের প্রাথমিক ভাবে মাসিক বেতন হবে যথাক্রমে ৪৪,৯০০ টাকা, ৩৫,৪০০ টাকা, ২৯,২০০ টাকা এবং ২৫,৫০০ টাকা। এ ছাড়া, প্ল্যান্ট অপারেটর ও মেন্টেনার এবং ডেন্টাল টেকনিশিয়ান পদে প্রার্থীদের ট্রেনিংয়ের পর মাসিক বেতন হবে ২১,৭০০ টাকা এবং ২৯,২০০ টাকা।

Advertisement

প্ল্যান্ট অপারেটর এবং মেন্টেনার পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের ন্যূনতম ওজন এবং উচ্চতা হতে হবে যথাক্রমে ৪৫.৫ কেজি এবং ১৬০ সেন্টিমিটার। এ ছাড়াও, সমস্ত পদে আবেদনের জন্য নির্দিষ্ট যোগ্যতার প্রয়োজন রয়েছে। সমস্ত পদে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং স্কিল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হলেও প্ল্যান্ট অপারেটর পদে শুধুমাত্র লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ হবে।

প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট http://www.npcilcareers.co.in/-এ গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ২৮ ফেব্রুয়ারি বিকেল ৪টে। নিয়োগের অন্যান্য শর্ত দেখার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন