RBU Recruitment 2024

আটটি বিভাগে গবেষক নিয়োগ করবে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়, আবেদনের শেষ দিন কবে?

বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। প্রতি মাসে নিযুক্তদের সাম্মানিক হবে ৮০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৬:০৮
Share:

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের একাধিক বিভাগে গবেষণাধর্মী কাজের সুযোগ রয়েছে। চলতি শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ‘ইউনিভার্সিটি রিসার্চ প্রজেক্ট’-এর অধীনে এই নিয়োগ হবে। এই মর্মে সদ্য একটি বিশদ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিভিন্ন বিভাগে নানা বিষয়ে গবেষণাধর্মী কাজের জন্য রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। সমস্ত প্রকল্পেই স্বল্পমেয়াদের জন্য নিয়োগ করা হবে গবেষকদের। এর জন্য অফলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের মোট আটটি স্কুল এবং বিভাগে কর্মী নিয়োগ করা হবে। এর মধ্যে রয়েছে— স্কুল অফ ভেদিক স্টাডিজ়, বাংলা বিভাগ, ইতিহাস বিভাগ, অর্থনীতি বিভাগ, হিন্দি বিভাগ, দর্শন বিভাগ, ড্রামা বা নাটক বিভাগ এবং মিউজিকোলজি বা সঙ্গীতবিদ্যা বিভাগ। সংশ্লিষ্ট বিভাগগুলিতে নিয়োগ হবে রিসার্চ অ্যাসিসট্যান্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা আট। প্রতিটি প্রকল্পেই ছ’মাসের মেয়াদে নিয়োগ করা হবে গবেষকদের। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। প্রতি মাসে নিযুক্তদের সাম্মানিক হবে ৮০০০ টাকা।

বিভিন্ন বিভাগে গবেষণা প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয় বা সম্পর্কিত বিষয়ে ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর হতে হবে। যাঁদের নেট/ সেট উত্তীর্ণ হওয়ার শংসাপত্র বা বিজ্ঞপ্তিতে উল্লিখিত অন্যান্য যোগ্যতা থাকবে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের এর জন্য প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পর পূরণ করা আবেদনপত্র, সমস্ত প্রয়োজনীয় নথি এবং আবেদনমূল্য বাবদ ২০০ টাকার ডিমান্ড ড্রাফট বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ১০ মে। এই বিষয়ে বিস্তারিত জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন