RBI

রিজ়ার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চুক্তির ভিত্তিতে নেওয়া হবে কর্মী, শূন্যপদ ক’টি?

ঘন্টা প্রতি ৪০০ টাকা করে দেওয়া হবে। জন প্রতি এক দিনে ২ হাজার টাকার থেকে বেশি দেওয়া হবে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৭:২৩
Share:

রিজ়ার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

রিজ়ার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় (আরবিআই)-এ চুক্তির ভিত্তিতে কর্মী নেওয়া হবে। সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ব্যাঙ্কের ওয়েবসাইটে।ফার্মাসিস্ট পদে নিয়োগ হবে। আরবিআই-এর মুম্বই শাখার জন্য নেওয়া হবে কর্মী। মোট শূন্যপদ রয়েছে ২৫টি। এর মধ্যে সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ১৩টি, তফসিলি জাতির জন্য ২টি, তফসিলি জনজাতির জন্য ২টি, ওবিসি প্রার্থীদের জন্য ৬টি এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের জন্য ২টি শূন্যপদ রয়েছে। কাজের মেয়াদ ২৪০ দিনের। ঘন্টা প্রতি ৪০০ টাকা করে দেওয়া হবে। জন প্রতি এক দিনে ২ হাজার টাকার থেকে বেশি দেওয়া হবে না।

Advertisement

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফার্মাসিতে ডিপ্লোমা বা ব্যাচেলর ডিগ্রি থাকা দরকার। মহারাষ্ট্র স্টেট ফার্মাসি কাউন্সিল-এ রেজিস্ট্রেশন থাকতে হবে প্রার্থীদের। সংশ্লিষ্ট বিভাগে আগে অন্য কোথাও ন্যূনতম ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। কম্পিউটারের কাজ জানা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া:

Advertisement

প্রার্থীকে আরবিআই-এর ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে প্রথমে। এর পর পূরণ করা আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ১০ এপ্রিল আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আরবিআই-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন