UPSC

সিভিল সার্ভিস পরীক্ষার ইন্টারভিউয়ের দিন ঘোষণা করল ইউপিএসসি

যে সমস্ত প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ের মধ্যে ডিটেইল্ড অ্যাপ্লিকেশন ফর্ম ২ (Detailed Application Form-II) জমা করবেন না, তাঁরা ই-সমনপত্র পাবেন না এবং ইন্টারভিউয়ের জন্য বাতিল হয়ে যাবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৪:৫২
Share:

ইউপিএসসি। ছবি: সংগৃহীত।

সিভিল সার্ভিস পরীক্ষার (সিএসই) ইন্টারভিউয়ের দিন ঘোষণা করা হয়েছে। ২০২২ এর ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) প্রধান ফলাফলের ভিত্তিতে ব্যক্তিগত ইন্টারভিউয়ের দিন ঘোষণা করা হয়েছে ইউপিএসসি-র ওয়েবসাইটে। ২০২৩-এর ৩০ জানুয়ারি থেকে শুরু হবে ইন্টারভিউ।

Advertisement

ইউপিএসসি-র বিজ্ঞপ্তি অনুয়ায়ী, ১,০২৬ জন প্রার্থীর নাম রয়েছে ইন্টারভিউয়ের জন্য। তালিকাতে প্রার্থীরা নাম, রোল নম্বর এবং পরীক্ষার দিন দেখতে পাবেন। যে সমস্ত প্রার্থীর সকালে ইন্টারভিউ রয়েছে, তাঁদের সকাল ৯টার মধ্যে পরীক্ষাকেন্দ্রে রিপোর্ট করতে হবে এবং যাঁদের দুপুরে রয়েছে, তাঁদের দুপুর ১টার মধ্যে পরীক্ষাকেন্দ্রে রিপোর্ট করতে হবে। বাকি প্রার্থীদের ইন্টারভিউয়ের সময়সূচী ২০২৩-এর ফেব্রুয়ারিতে প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে ইউপিএসসি-র তরফ থেকে।

১,০২৬ জন প্রার্থীর ইন্টারভিউয়ের জন্য ই-সমন লেটার শিঘ্রই প্রকাশিত হবে ওয়েবসাইটে। ইউপিএসসি-র https://www.upsc.gov.in এবং https://www.upsconline.in এই দু’টি ওয়েবসাইট থেকে প্রার্থীরা ই-সমনপত্র ডাউনলোড করতে পারবেন।

Advertisement

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, যে সমস্ত প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ের মধ্যে ডিটেইল্ড অ্যাপ্লিকেশন ফর্ম ২ (Detailed Application Form-II) জমা করবেন না, তাঁরা ই-সমনপত্র পাবেন না এবং ইন্টারভিউয়ের জন্য বাতিল হয়ে যাবেন।

পাশাপাশি, ইঞ্জিনিয়ারিং সার্ভিসের লিখিত পরীক্ষার ফলাফলও প্রকাশিত হয়েছে ইউপিএসসি-র ওয়েবসাইটে। ফলাফল দেখতে এবং এই বিষয়ে বিস্তারিত জানতে ইউপিএসসি-র ওয়েবসাইটটি দেখুন https://upsc.gov.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন