Lok Sabha Election 2024

বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন লোকসভার আর এক সাংসদ, হরিয়ানার পরে এ বার রাজস্থানে

সূত্রের খবর, ১৯৯৯ থেকে টানা ছ’টি লোকসভা ভোটে বিজেপির জেতা চুরু কেন্দ্রে এ বার বিদায়ী সাংসদ রাহুল কসওঁয়াকে প্রার্থী করবে কংগ্রেস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৭:৫৮
Share:

বাঁ দিক থেকে, রাহুল কসওঁয়া এবং মল্লিকার্জুন খড়্গে। ছবি: পিটিআই।

লোকসভা ভোটের আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন আরও এক সাংসদ। হরিয়ানার হিসারের বিজেন্দ্র সিংহের পরে এ বার রাজস্থানের চুরুর রাহুল কসওঁয়া। সোমবার দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের উপস্থিতিতে ‘হাত’ শিবিরে শামিল হন তিনি।

Advertisement

২০১৪ এবং ২০১৯-এর লোকসভা ভোটে চুরু থেকে জেতা কসওঁয়াকে এ বার টিকিট দেয়নি বিজেপি। ওই কেন্দ্রে প্রার্থী করা হয়েছে প্যারাঅলিম্পিক্সে পদকজয়ী জ্যাভেলিন থ্রোয়ার দেবেন্দ্র ঝাঝরিয়াকে। সে কারণেই দলবদল বলে ইঙ্গিত দিয়েছেন তিনি। কসওঁয়া বলেন, ‘‘মল্লিকার্জুন খড়্গেজি, সোনিয়া গান্ধীজি, রাহুল গান্ধীজি কংগ্রেসে নেওয়ায় আমি কৃতজ্ঞ। তাঁদের আশীর্বাদে চুরুতে বিজেপিকে হারাব।’’

সূত্রের খবর, ১৯৯৯ থেকে টানা ছ’টি লোকসভা ভোটে বিজেপির জেতা চুরু কেন্দ্রে এ বার কসওঁয়াকে প্রার্থী করবে কংগ্রেস। প্রসঙ্গত, রবিবার হরিয়ানার হিসারের বিজেপি সাংসদ ব্রিজেন্দ্র সিংহ কংগ্রেসে যোগ দিয়েছিলেন। তিনি কংগ্রেস ওয়ার্কিং কমিটির প্রাক্তন সদস্য তথা প্রথম নরেন্দ্র মোদী মন্ত্রিসভার সদস্য চৌধরি বীরেন্দ্র সিংহের পুত্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন