Hema Malini

হেমার বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য, কংগ্রেস নেতা সুরজেওয়ালার প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের

চলতি মাসের গোড়ায় বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয় এক্স হ্যান্ডলে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। তাতে হেমার বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করতে শোনা যায় সুরজেওয়ালাকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ২০:১৬
Share:

হেমা মালিনী এবং রণদীপ সিংহ সুরজেওয়ালা। — ফাইল চিত্র।

অভিনেত্রী তথা বিজেপি সাংসদ হেমা মালিনীকে নিশানা করে আপত্তিকর মন্তব্যের দায়ে কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালার বিরুদ্ধে পদক্ষেপ করল নির্বাচন কমিশন। মঙ্গলবার সন্ধ্যায় কমিশনের তরফে জানানো হয়েছে, পরবর্তী ৪৮ ঘণ্টা কোনও নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না রাজ্যসভার সাংসদ তথা হরিয়ানার প্রাক্তন মন্ত্রী সুরজেওয়ালা।

Advertisement

চলতি মাসের গোড়ায় বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয় এক্স হ্যান্ডলে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। তাতে একটি সমাবেশে বক্তৃতার সময় মথুরার বিজেপি প্রার্থী হেমার বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করতে শোনা যায় সুরজেওয়ালাকে (আনন্দবাজার অনলাইন ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি)। এর পরে নির্বাচন কমিশন জবাবদিহি চেয়েছিল সুরজেওয়ালার। যদিও তিনি পাল্টা অভিযোগ করেছিলেন, বিজেপির আইটি সেল ভিডিয়োটি বিকৃত করেছে।

২০১৪ সালে প্রথম বার মথুরা থেকে জিতেছিলেন হেমা। রাষ্ট্রীয় লোকদল (আরএলডি)-এর জয়ন্ত চৌধরিকে সাড়ে চার লক্ষ ভোটে হারিয়েছিলেন তিনি। ২০১৯-এ নিকটতম প্রতিদ্বন্দ্বী আরএলডির সঙ্গে তাঁর জয়ের ব্যবধান নেমে এসেছিল দু’লক্ষ ৯৩ হাজারে। জয়ন্তের দল এ বারের ভোটে বিজেপির সহযোগী। মথুরা লোকসভা আসনে হেমার মূল লড়াই সমাজবাদী পার্টি সমর্থিত কংগ্রেস প্রার্থী মুকেশ ধাঙ্গড়ের বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন