Mamata Banerjee

ধর্না মঞ্চেই লোকসভা ভোটের প্রস্তুতি বৈঠকে মমতা, এ বার পালা দুই বর্ধমান জেলা তৃণমূলের

লোকসভা ভোটের প্রস্তুতিস্বরূপ দুই বর্ধমান জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠকের কর্মসূচিও স্থির হয়েছে তাঁর। সেই মর্মে দুই জেলার তৃণমূল নেতাদের কাছে বার্তাও পৌঁছে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ২১:১৬
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আগামী শুক্রবার ধর্মতলার রেড রোডের অম্বেডকর মূর্তির সামনে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওইদিনই লোকসভা ভোটের প্রস্তুতিস্বরূপ দুই বর্ধমান জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠকের কর্মসূচিও রয়েছে তাঁর। সেই মর্মে দুই জেলার তৃণমূল নেতাদের কাছে বার্তাও পৌঁছে গিয়েছে বলেই তৃণমূল সূত্রে খবর।

Advertisement

মুখ্যমন্ত্রীর ধর্না কর্মসূচি উপলক্ষে বুধবার থেকেই মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। প্রস্তুতির কাজ খতিয়ে দেখে এসেছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। ধর্না মঞ্চ তৈরির পাশাপাশি, মঞ্চের পিছনের দিকে একটি অস্থায়ী ঘর তৈরি করা হচ্ছে। প্রশাসন সূত্রে খবর ধর্নার পাশাপাশি, রাজ্য প্রশাসনের গুরুত্বপূর্ণ কাজও দেখতে হবে মমতাকে। তাই সেই ঘরটি তৈরি করা হচ্ছে। ওই ঘরেই তিনি দুই বর্ধমান জেলার নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন। দুই বর্ধমান জেলা মিলিয়ে মোট তিনটি লোকসভা আসন রয়েছে। যার দু’টি তৃণমূলের ও একটি বিজেপির দখলে রয়েছে। এ বারে লোকসভা ভোটে সবক’টি আসনেই জয় চাইছে তৃণমূল। সেই লক্ষ্যেই এই সাংগঠনিক বৈঠক তলব করা হয়েছে। তবে এই দুই জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে হাজির নাও থাকতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি সংসদের বাজেট অধিবেশনে যোগ দিতে বুধবারই দিল্লি গিয়েছেন। তাই তাঁর এই বৈঠকে থাকার সম্ভাবনা কম বলেই মনে করা হচ্ছে।

ইতিমধ্যে মুখ্যমন্ত্রী পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ ও বীরভূম জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করে লোকসভা ভোটের প্রস্তুতির নির্দেশ দিয়েছেন। বেশকিছু ক্ষেত্রে পৃথক কমিটি গঠন করে লোকসভা ভোটের দায়িত্ব বণ্টন করেছেন তিনি। দুই বর্ধমান জেলা তৃণমূল নেতৃত্বকেও সেই ভাবেই কমিটি গড়ে ভোট প্রস্তুতির নির্দেশ দিতে পারেন মমতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন