Jyotipriya Mallick

ঘোষণার আগেই জ্যোতিপ্রিয়র নামে দেওয়াল লিখন ‘আবেগতাড়িত’ কর্মীদের, জানাজানি হতেই ঢাকা হল প্লাস্টিকে

হাবড়া বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে জ্যোতিপ্রিয়র নাম ঘোষণার আগেই তাঁরা নেমে পড়েছেন ‘দাদা’র হয়ে প্রচারে।

Advertisement

নিজস্ব চিত্র

হাবড়া শেষ আপডেট: ০১ মার্চ ২০২১ ১৬:১৫
Share:

হাবড়ায় জ্যোতিপ্রিয় মল্লিকের নামে দেওয়াল লিখন। নিজস্ব চিত্র

দল এখনও প্রার্থী তালিকা ঘোষণা করেনি। কিন্তু তার আগেই ‘আবেগতাড়িত’ হয়ে ‘দাদা’ তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নামে দেওয়াল লিখতে নেমে পড়লেন উত্তর ২৪ পরগনার হাবড়ার তৃণমূল কর্মীদের একাংশ। পরে বিষয়টি জানাজানি হয়ে যাওয়ায় আপাতত ওই সব দেওয়ালগুলি প্লাস্টিকে ঢেকে রাখা হয়েছে।

Advertisement

যে কোনও দিন প্রকাশিত হতে পারে বিধানসভা নির্বাচনে রাজ্যের শাসকদলের প্রার্থী তালিকা। কিন্তু চায়ের কাপ আর ঠোঁটের মধ্যে সেই দূরত্বটুকু রাখতে নারাজ হাবড়ার পৃথিবা পঞ্চায়েতের বদর এলাকার তৃণমূল কর্মীদের একাংশ। হাবড়া বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে জ্যোতিপ্রিয়র নাম ঘোষণার আগেই তাঁরা নেমে পড়েছেন ‘দাদা’র হয়ে প্রচারে। সেরে ফেলেছেন ‘বালু’দার নামে দেওয়াল লিখন। স্থানীয় তৃণমূল সূত্রে জানা গিয়েছে, অনেক কর্মীই ভোটের কাজ এগিয়ে রাখতে চাইছিলেন। হাবড়া ১ নম্বর ব্লকের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি নেহাল আলির মত, ‘‘ভোটের দিন ঘোষণার সঙ্গে সঙ্গে আবেগতাড়িত হয়ে দাদার নাম লিখেছেন কর্মীরা। জ্যোতিপ্রিয় মল্লিক দিদি-র খুব কাছের মানুষ। উনি এলাকায় উন্নয়নও করেছেন। তাই ৮ থেকে ১০টি দেওয়ালে তাঁর নাম লেখা হয়েছে। যদি উনি না প্রার্থী হন, তা হলে দল যাঁকে স্থির করবে তাঁকেই আমরা মেনে নেব। তবে আমাদের আশা ওঁকেই প্রার্থী করা হবে।’’ বিষয়টি জানাজানি হতেই অবশ্য প্লাস্টিকে ওই সব দেওয়ালগুলি ঢেকে দেওয়া হয়েছে।

তৃণমূল কর্মীদের ‘অতিসক্রিয়’তা নিয়ে পাল্টা খোঁচা দিয়েছে বিজেপি। গেরুয়াশিবিরের নেতা বিপ্লব হালদার বলেন, ‘‘এ বার হাবড়ায় জ্যোতিপ্রিয় মল্লিকের টিকিট না পাওয়ার সম্ভাবনা আছে। অন্য কেউ টিকিটের দাবিদার, তাই তাঁর অনুগামীদের দিয়ে দেওয়াল লিখনের কাজ করছেন উনি।’’ দল ঘোষণা না করলেও, দিন কয়েক আগেই কালিয়াচক থেকে তৃণমূলের প্রার্থী হচ্ছেন বলে জানিয়েছেন সাবিত্রী মিত্র। একই সুর শোনা গিয়েছে মধ্য হাওড়ার বিধায়ক জটু লাহিড়ির গলাতেও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন