Mamata Banerjee

Bengal elections: ‘আলো মানেই ফিলিপ, পাগলা মানেই দিলীপ’, ফেসবুকে চার-ছয় হাঁকিয়েই চলেছেন মদন

সক্রিয় রাজনীতিতে ফিরলেও নেটমাধ্যমে মনোরঞ্জন চালিয়েই যাচ্ছেন মদন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১১:১৭
Share:

দক্ষিণেশ্বর থেকে ফেসবুক লাইভে মদন। ছবি: ভিডিয়ো গ্র্যাব।

রাজনীতিক পরিচয় মুছে যেতে বসেছিল প্রায়। সেই সময় প্রাণবায়ু জুগিয়েছিল নেটমাধ্যম। কামারহাটিতে বিপুল ভোটে জেতার পরও তাই নিজের ‘নেটতারকা’ পরিচয় হাতছাড়া করতে নারাজ মদন মিত্র। ‘হৃত সাম্রাজ্য’ উদ্ধার করার পরেও স্বভাবসিদ্ধ ঢংয়ে ফেসবুকে মণিমুক্তো ছড়িয়ে চলেছেন নব নির্বাচিত তৃণমূল বিধায়ক। এ বার নিশানায় মূলত গেরুয়া শিবিরের নেতা-নেত্রীরাই।

Advertisement

বুধবার তৃতীয় বারের জন্য বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিনই সরাসরি রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষকে কটাক্ষ করেন মদন। দক্ষিণেশ্বর থেকে ফেসবুক লাইভে তিনি বলেন, ‘‘রোজ তলোয়ার দেখাতেন না দিলীপবাবু! খালি বলতেন, ‘বুঝে নেব’। কোথায় গেল? আলো মানে ফিলিপ, আর পাগলা মানে দিলীপ। এদের কোনও উত্তর হয়?’’

নীলবাড়ির লড়াইয়ে কামারহাটি থেকে ৪৪ হাজারের বেশি ভোটে জয়ী হয়েছেন মদন। তবে সক্রিয় রাজনীতিতে তাঁর ফেরা নিয়ে যত না শোরগোল তার চেয়ে বেশি শোরগোল বিজেপি-র তিন তারকা প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার এবং তনুশ্রী চক্রবর্তীর সঙ্গে দোলের দিন তাঁর নৌকাবিহার নিয়ে।

Advertisement

বাংলায় বিজেপি-র পরাজয়ের কারণ খুঁজতে গিয়ে মদনের সঙ্গে নৌকাবিহার নিয়ে ওই তারকা প্রার্থীদের ‘নটী নর্তকী’ বলে কটাক্ষ করেছিলেন বিজেপি নেতা তথাগত রায়। মদনকে ‘প্লেবয়’ বলে উল্লেখ করেছিলেন। তাঁর সেই কটাক্ষের জবাব দিতে বুধবার ফেসবুক লাইভে আসেন মদন। সেখানে তিনি নিজেকে ‘প্লেবয়’ নয় ‘লাইফবয়’ বলে উল্লেখ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন