AIIMS Kalyani Recruitment 2023

এমস কল্যাণীর বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ, শূন্যপদ রয়েছে ৯৩টি

কিছু পদের ক্ষেত্রে নতুনদের পাশাপাশি আর্মড ফোর্সেস মেডিক্যাল সার্ভিসেস (এএফএমএস)-এর অবসরপ্রাপ্ত মেডিক্যাল শিক্ষকরাও আবেদন করতে পারবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৮
Share:

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ কাজের সুযোগ রয়েছে। প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগে গ্রুপ-এ শিক্ষক পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে সরাসরি/ ডেপুটেশন অথবা চুক্তির ভিত্তিতে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন করতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে প্রফেসর, অ্যাডিশনাল প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। সব মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা ৯৩। প্রতিষ্ঠানের যে বিভাগগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— অ্যানাস্থেশিয়া, বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি, কার্ডিয়োলজি, কার্ডিয়োথোরাসিক অ্যান্ড ভ্যাস্কুলার সার্জারি, ডার্মাটোলজি, এন্ডোক্রিনোলজি, ইএনটি, গ্যাস্ট্রোএন্টেরোলজি, জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, মেডিক্যাল অঙ্কোলজি/ হেমাটোলজি, নিওন্যাটোলজি, নেফ্রোলজি, নিউরোলজি-সহ আরও ১৯টি বিভাগ।

কিছু পদের ক্ষেত্রে নতুনদের পাশাপাশি আর্মড ফোর্সেস মেডিক্যাল সার্ভিসেস (এএফএমএস)-এর অবসরপ্রাপ্ত মেডিক্যাল শিক্ষকরাও আবেদন করতে পারবেন।

Advertisement

এর জন্য আগ্রহীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী বছরের ৬ জানুয়ারি। এর পর প্রার্থীদের অনলাইন আবেদনপত্রের প্রিন্ট আউট-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও পাঠাতে হবে। অফলাইনে আবেদনের শেষ দিন আগামী বছরের ২০ জানুয়ারি। এর পর প্রতিষ্ঠানের স্থির করা নিয়োগ-পদ্ধতি মেনে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে। পদগুলিতে আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা, বয়ঃসীমা এবং অন্যান্য তথ্য জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন