CSIR Govt Jobs 2024

সিএসআইআর অর্থপুষ্ট প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

কাউন্সিল ফর সায়েন্টিফিক অ্যান্ড ইনডাস্ট্রিয়াল রিসার্চের অধীনস্থ কলকাতার কেন্দ্রে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে নিযুক্তকে ওভারিয়ান ক্যানসার সংক্রান্ত গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ০৯:১৭
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থার কলকাতা কেন্দ্রে কাজের সুযোগ। এই মর্মে যাদবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজির তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাউন্সিল ফর সায়েন্টিফিক অ্যান্ড ইনডাস্ট্রিয়াল রিসার্চের অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজের জন্য অনূর্ধ্ব ২৮ বছর বয়সি ব্যক্তিকে বেছে নেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

এই কাজের জন্য ফার্মাসি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীকে বেছে নেওয়া হবে। তাঁকে ন্য়াশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট), ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট - লেকচারশিপ (নেট-এলএস) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট)— এর মধ্যে যে কোনও একটি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। তাঁকে ওই কাজে মোট এক বছরের জন্য বহাল রাখা হবে। নিযুক্ত ব্যক্তিকে ওভারিয়ান ক্যানসার সংক্রান্ত বিষয়ে গবেষণামূলক কাজ করতে হবে। তাই তাঁর ওই কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

Advertisement

আগ্রহীদের সরাসরি ইন্টারভিউ দেওয়ার জন্য উপস্থিত থাকতে হবে। ২২ মে ওই কাজের জন্য পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই ওই দিন বয়স এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, নেট কিংবা গেট উত্তীর্ণ হওয়ার শংসাপত্র-সহ অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে। একই সঙ্গে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে আনতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন