IISER Kolkata Recruitment 2024

আইআইএসইআর কলকাতায় রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগে ওই কাজের জন্য কর্মী প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিদের বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৪:১৪
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কলকাতার কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে ওই কাজের জন্য বেছে নেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। শূন্যপদ একটি।

Advertisement

ওই কাজে নিযুক্ত ব্যক্তিকে ‘স্ক্রিনিং ফর পলিমর্ফস, সল্টস অ্যান্ড কো-ক্রিস্টালস ইউজ়িং ডিফারেন্ট ক্রিস্টালাইজ়েশন টেকনিক্স, সলভেন্ট কন্ডিশনস অ্যান্ড আদার ভ্যারিয়েবল ফ্যাক্টরস’ শীর্ষক গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। তাই আবেদনকারীদের জেনারেল কেমিস্ট্রি, ইনঅর্গ্যানিক কেমিস্ট্রি, অর্গ্যানিক কেমিস্ট্রি, ফিজ়িক্যাল কেমিস্ট্রি, মেটিরিয়াল সায়েন্স-এর মত বিষয়ের মধ্যে যে কোনও একটিতে পিএইচডি থাকতে হবে।

নিযুক্ত ব্যক্তিকে প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য ওই কাজ বহাল রাখা হবে। তবে পরবর্তীকালে ওই কাজের মেয়াদ বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে। কাজ বহাল থাকাকালীন রিসার্চ অ্যাসোসিয়েটকে প্রতি মাসে ৪৭ হাজার পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

তবে মে মাসের ১ তারিখের মধ্যে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। ইমেল মারফত ওই আবেদনপত্র পাঠাতে হবে। কী ভাবে আবেদনপত্র জমা দিতে হবে, কোন ইমেল আইডিতে সমস্ত নথি পাঠাতে হবে— এই সমস্ত বিষয়ে বিশদ জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন