Kolkata Police Recruitment 2024

ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ করবে কলকাতা পুলিশ, দ্রুত আবেদন জানাতে হবে

কলকাতা পুলিশ রিক্রুটমেন্ট পোর্টালের তরফে ৮ মার্চ সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ২২৫ জন স্নাতককে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৫:১০
Share:

প্রতীকী চিত্র।

কলকাতা পুলিশে চাকরির সুযোগ। এই মর্মে ৮ মার্চ কলকাতা পুলিশ রিক্রুটমেন্ট পোর্টালের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ২২৫ জনকে ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

উল্লিখিত পদে যে কোনও বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। তবে, তাঁদের কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে সার্টিফিকেট কোর্স সম্পূর্ণ হতে হবে। যদিও ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার অ্যাপ্লিকেশন কিংবা ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতক ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এ ছাড়াও তাঁদের বাংলায় সাবলীল হতে হবে। অর্থাৎ তাঁদের বাংলা ভাষায় সঠিক ভাবে লিখতে এবং পড়তে পারার দক্ষতা থাকা প্রয়োজন। এ ছাড়াও ডেটা এন্ট্রি করার জন্য প্রতি মিনিটে ৩০টি শব্দ টাইপ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। আবেদনকারীদের বয়স ১৭ থেকে ৩৯ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত আসনের পদপ্রার্থীদের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৪ এপ্রিল। অনলাইন ব্যতীত অন্য কোনও পদ্ধতিতে ডেটা এন্ট্রি অপারেটর পদের জন্য আবেদন গ্রহণ করা হবে না। অনলাইনেই পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের মতো নথি জমা দিতে হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই মর্মে আরও জেনে নিতে কলকাতা পুলিশ রিক্রুটমেন্ট পোর্টালে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন