HAL Apprenticeship 2024

হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেডে অ্যাপ্রেন্টিস হিসাবে কাজের সুযোগ

সংস্থার তরফে মোট ২০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে আগ্রহীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৬:৩২
Share:

হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেড। ছবি: সংগৃহীত।

মাধ্যমিক পাশ করেছেন, এমন প্রার্থীদের জন্য কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে হিন্দুস্থান এরোনটিক্স লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের তরফে এক বছরের জন্য শিক্ষানবিশ নেওয়া হবে। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

Advertisement

কোন কোন বিভাগে প্রশিক্ষণ মিলবে?

ইলেক্ট্রনিক মেকানিক, ফিটার, ইলেক্ট্রিশিয়ান, মেকানিস্ট, টার্নার, ওয়েল্ডার, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনার, কোপা, প্লাম্বার, পেন্টার, ডিজেল মেকানিক, মোটর ভেহিকল মেকানিক হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। মাধ্যমিক পাশ করেছেন এবং উল্লিখিত বিভাগে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই শংসাপত্র রয়েছে, এমন প্রার্থীদের প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে। মোট আসন সংখ্যা ২০০। সংস্থার নিয়ামানুসারে নিযুক্তদের ভাতা প্রদান করা হবে।

Advertisement

ইন্টারভিউয়ের মাধ্যমে আগ্রহীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই, এ ক্ষেত্রে আলাদা করে কোনও আবেদনপত্র জমা দিতে হবে না। সংস্থার তরফে জানানো হয়েছে, নির্ধারিত দিনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হবে।

এর জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে এই সংক্রান্ত বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ২০, ২১ এবং ২২ মে জীবনপঞ্জি, ছবি, শিক্ষাগত যোগ্যতা এবং পরিচয়পত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি নিয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন