ICAR NBSSLUP Recruitment 2024

আইসিএআর-এর কার্যালয়ে কর্মখালি, স্নাতকদের জন্য কাজের সুযোগ

মিনিস্ট্রি অফ এগ্রিকালচার অ্যান্ড ফার্মার্স ওয়েলফেয়ারের অর্থপুষ্ট প্রকল্পে কাজ করার জন্য কর্মী প্রয়োজন। ওই কাজের জন্য ২১ থেকে ৪৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৬:৪৯
Share:

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, নাগপুর। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চে কর্মখালি। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে ওই পদের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই মর্মে সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই কাজের জন্য আপাতত এক জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রের আঞ্চলিক কার্যালয় ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর একটি গবেষণা প্রকল্পে ওই ব্যক্তিকে কাজ করতে হবে। টেকনিক্যাল ম্যানপাওয়ার পদে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে।

ওই কাজের জন্য এগ্রিকালচার, লাইফ সায়েন্স বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন কিংবা এগ্রিকালচার বিষয়ে ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তবে, এ ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকদের আবেদনও গ্রহণ করা হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ৪৫ বছরের মধ্যে।

Advertisement

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, মোট দু’বছরের চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে। তবে ওই মেয়াদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তাই নিযুক্ত ব্যক্তির গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাঁকে কাজের নিরিখে ৩০ হাজার টাকা মাসিক পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। সংশ্লিষ্ট আবেদনপত্রের সঙ্গে বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র এবং জীবনপঞ্জির মত গুরুত্বপূর্ণ নথি জমা দিতে হবে। ৮ মে’র আগে আবেদন করতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ দিতে প্রতিষ্ঠানের দিল্লির কার্যালয়ে আসতে হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন