WB Govt Job Recruitment 2024

কালিম্পঙে অষ্টম বা দশম উত্তীর্ণদের কাজের সুযোগ, মোট শূন্যপদ ৩৭টি

পদ অনুযায়ী, নিযুক্তদের বেতনক্রম হবে ১৭,০০০-৪৩,৬০০ টাকা থেকে শুরু করে ৩২,১০০-৮২,৯০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৮:৪০
Share:

প্রতীকী চিত্র।

রাজ্যে কালিম্পঙের জেলা এবং দায়রা আদালতের কার্যালয়ে কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কালিম্পং জেলা আদালতের তরফে। বিভিন্ন পদমর্যাদায় একাধিক কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনে আবেদন জানাতে পারবেন আগ্রহীরা। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

জেলা আদালতের জন্য যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— ইংলিশ স্টেনোগ্রাফার, লোয়ার ডিভিশন ক্লার্ক, প্রসেস সার্ভার সমন বেলিফ, অর্ডারলি/ অফিস পিয়ন/ ফরাস, নাইট গার্ড এবং জমাদার (কর্মবন্ধু) পদে। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ৩৭। পদগুলি গ্রুপ-বি, গ্রুপ-সি বা গ্রুপ-ডি ক্যাটাগরির। প্রতি ক্ষেত্রেই আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। পদ অনুযায়ী, নিযুক্তদের বেতনক্রম হবে ১৭,০০০-৪৩,৬০০ টাকা থেকে শুরু করে ৩২,১০০-৮২,৯০০ টাকা প্রতি মাসে।

বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের অষ্টম বা দশম শ্রেণি উত্তীর্ণ হওয়া জরুরি। এ ছাড়াও বিভিন্ন পদের জন্য যোগ্যতা এবং দক্ষতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। বিভিন্ন পদের জন্য পৃথক আবেদনমূল্যও ধার্য করা হয়েছে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ১৭ মে। এর পর বিভিন্ন পদে লিখিত পরীক্ষা, দক্ষতা পরীক্ষা বা কম্পিউটার পরিচালনার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। এই বিষয়ে বিশদ জানতে কালিম্পং জেলা আদালতের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন