MAKAUT Recruitment 2023

সল্টলেকের ম্যাকাউটে দু’টি ভিন্ন পদে কর্মখালি, আবেদনের জন্য কেমন যোগ্যতা থাকতে হবে?

নিযুক্তদের বেতন দেওয়া হবে ৫৭,৭০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৮:০০
Share:

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

সল্টলেকের মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট) (পূর্বতন ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ টেকনোলজি)-তে চাকরির সুযোগ রয়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সে সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানে দু’টি ভিন্ন পদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে।

Advertisement

ম্যাকাউটে নিয়োগ হবে ইন্টারনাল অডিটর এবং স্পোর্টস অফিসার বা অফিসার-ইন-চার্জ অফ গেমস অ্যান্ড স্পোর্টস পদে। দু’টি পদে কতসংখ্যক শূন্যপদ রয়েছে, তা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়নি। নিযুক্তদের বেতন দেওয়া হবে ৫৭,৭০০ টাকা প্রতি মাসে।

ইন্টারনাল অডিটর পদে নিযুক্তদের প্রতিষ্ঠানের উপাচার্যের অধীনে কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অ্যাকাউন্টের ইন্টারনাল অডিট দেখাশোনার ভার থাকবে তাঁদের উপর। এর জন্য আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কমার্স বা ফিন্যান্সে ন্যূনতম ৫৫ শতাংশ বা সমতুল গ্রেড নিয়ে স্নাতকোত্তর হতে হবে। একই সঙ্গে কোনও আধা-সরকারি প্রতিষ্ঠান/ বিশ্ববিদ্যালয়/ বাণিজ্যিক প্রতিষ্ঠানে অ্যাকাউন্টস এবং অডিট তত্ত্বাবধান, পরিকল্পনা এবং ব্যবস্থাপনার কাজের পাঁচ বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। এই পদে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট/ কস্ট অ্যাকাউন্ট্যান্টদের বা কোনও সরকারি বা আধা-সরকারি প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় বা বাণিজ্যিক প্রতিষ্ঠান থেকে অবসরপ্রাপ্ত অফিসারদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদে আবেদনের জন্যও যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে।

Advertisement

এর জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য নথি জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ জানুয়ারি। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন