MAKAUT Recruitment 2024

ম্যাকাউটে কোভিড সংক্রান্ত গবেষণার জন্য কর্মী প্রয়োজন, শূন্যপদ ক’টি?

শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২৫,০০০/ ৩১,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৭:৪৪
Share:

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

বর্তমানে দেশ জুড়ে আবারও বাড়ছে করোনা সংক্রমণ। এর মধ্যে রাজ্যে করোনা সংক্রান্ত গবেষণার কাজ হবে মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-এ। গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে প্রতিষ্ঠানে। সেই মর্মে সোমবার প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা এর জন্য অনলাইনে তাঁদের আবেদনপত্র পাঠাতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানে যে গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে, সেটির নাম— ‘পেপটাইডোমিমেটিক্স ইনহিবিশন এগেনস্ট সার্স কভ-২ গ্রোথ: আ টেদারিং অ্যাপ্রোচ’। প্রকল্পটি কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে।

প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২৫,০০০/ ৩১,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও। প্রকল্পে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হলেও নিযুক্তের কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হবে।

Advertisement

আবেদনকারীদের কেমিস্ট্রি/ অ্যাপ্লায়েড কেমিস্ট্রিতে ন্যূনতম ৫৫ শতাংশ নিয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। যাঁরা এমএসসি-র চূড়ান্ত পরীক্ষা দিচ্ছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। নেট/ গেট-এর মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণ হলে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনপত্র পাঠানো যাবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ৭ ফেব্রুয়ারি দুপুর দু’টোয় প্রতিষ্ঠানের অ্যাপ্লায়েড কেমিস্ট্রি বিভাগে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন