RITES Limited Recruitment 2024

ইঞ্জিনিয়ার নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা রাইটস লিমিটেড, নিয়োগ কতগুলি শূন্যপদে?

প্রথমে এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ হলেও পরবর্তী কালে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রার্থীদের বয়স ৪০ বছরের মধ্যে হলেই সংশ্লিষ্ট পদে আবেদন করা যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৮:২৬
Share:

রাইটস লিমিটেড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা রাইটস লিমিটেডে কর্মখালি। চাকরির সুযোগ পাবেন ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রিধারীরা। সম্প্রতি সে সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংস্থার তরফে। কর্মী নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় রেসিডেন্ট ইঞ্জিনিয়ার পদে নিয়োগ হবে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ২০টি। দেশের যে কোনও অঞ্চলে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে। প্রথমে এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ হলেও পরবর্তী কালে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রার্থীদের বয়স ৪০ বছরের মধ্যে হলেই সংশ্লিষ্ট পদে আবেদন করা যাবে। বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণিভুক্তরা। প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৩০,৬২৭ টাকা। সঙ্গে মিলবে অন্যান্য সুযোগসুবিধাও।

আবেদনকারীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা এবং ন্যূনতম তিন বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে।

Advertisement

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি সহযোগে আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৩০০ টাকা এবং ৬০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। আগামী ৩০ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদে লিখিত পরীক্ষা এবং কম্পিটেন্সি টেস্ট বা দক্ষতা পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। আগামী ৫ মে কলকাতা-সহ দেশের অন্যান্য শহরে লিখিত পরীক্ষার আয়োজন করা হবে। পরীক্ষার ফল ঘোষণা করা হবে ৮ মে। এই বিষয়ে বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন