UIDAI Recruitment 2023

আধার কার্ড অফিসে চাকরির সুযোগ, কোন পদে, কী ভাবে নিয়োগ হবে?

প্রার্থীদের বয়স ৫৬ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন পদগুলিতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৭:৫৬
Share:

ইউআইডিএআই। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজির অধীনস্থ ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (ইউআইডিএআই) তথা আধার কার্ড অফিসে দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সংস্থার তরফে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ডেপুটেশনের ভিত্তিতে ইউআইডিএআই-এর রাঁচির আঞ্চলিক অফিসে প্রার্থীদের নিয়োগ করা হবে। অফলাইনে পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার পদে। দু’টি পদে শূন্যপদের সংখ্যাও দু’টি। প্রার্থীদের বয়স ৫৬ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন পদগুলিতে। নিযুক্তদের অষ্টম এবং ষষ্ঠ বেতনক্রম অনুযায়ী মাসিক বেতন দেওয়া হবে। নিযুক্তদের ডেপুটেশনের মেয়াদ হবে পাঁচ বছর।

অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট অফিসার পদের জন্য কেন্দ্রীয় সরকারি সংস্থা বা বিভাগে সমগোত্রীয় অফিসার পদে চাকরি বা সপ্তম বেতনক্রমে তিন বছর চাকরি বা ষষ্ঠ বেতনক্রমে পাঁচ বছর চাকরি বা রাজ্য সরকারি/ রাষ্ট্রায়ত্ত সংস্থা/ স্বশাসিত সংস্থায় অফিসার পদে চাকরির অভিজ্ঞতা থাকলে হবে। এ ছাড়াও রয়েছে অন্যান্য যোগ্যতার মাপকাঠি। অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার পদের জন্যেও রয়েছে যোগ্যতার বিভিন্ন মানদণ্ড।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। আবেদনের শেষ দিন আগামী ১২ সেপ্টেম্বর। এই বিষয়ে সমস্ত তথ্য বিস্তারিত জানা যাবে সংস্থার ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন