DOT Recruitment 2023

গেট উত্তীর্ণদের কাজের সুযোগ কেন্দ্রীয় মন্ত্রকে, কারা আবেদন করতে পারবেন?

মিনিস্ট্রি অফ কমিউনিকেশনের ডিপার্টমেন্ট অফ টেলিকমিউনিকেশনের তরফে রিসার্চ অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগ করা হবে। এই পদে চুক্তির ভিত্তিতে দু’বছরের জন্য কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১২:৩৭
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় মন্ত্রকে কাজের সুযোগ। এই মর্মে মিনিস্ট্রি অফ কমিউনিকেশনের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, মন্ত্রকের ডিপার্টমেন্ট অফ টেলিকমিউনিকেশনের ন্যাশনাল সেন্টার ফর কমিউনিকেশন সিকিউরিটি (এনসিসিএস)-এ রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। মোট আটটি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

উল্লিখিত পদে আবেদনকারীদের ইলেকট্রনিক্স, কমিউনিকেশন, টেলিকমিউনিকেশনস, ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটারস, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকরাও আবেদনের সুযোগ পাবেন। তবে, তাঁদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) পরীক্ষায় ৬০ শতাংশের বেশি নম্বর থাকতে হবে। স্নাতকদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।

রিসার্চ অ্যাসোসিয়েট পদে আবেদনকারীদের পূর্বে গবেষণামূলক কিংবা সমতুল্য বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্তরা প্রতি মাসে ৭৫,০০০ টাকা করে পারিশ্রমিক পাবেন। তাঁদের মোট দু’বছরের জন্য এই পদে কাজ করতে হবে। নিযুক্তদের কর্মস্থল হবে বেঙ্গালুরু। মেধা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে জমা দিতে হবে। ওই পূরণ করা ফর্মটির সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র-সহ অন্যান্য নথি ডাকযোগে জমা দিতে হবে। আবেদনপত্র ডাক মাধ্যম ছাড়া অন্য কোনও উপায়ে গ্রহণ করা হবে না। ৩১ ডিসেম্বরের আগে আবেদনপত্র জমা দিতে হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের ডিপার্টমেন্ট অফ টেলিকমিউনিকেশনের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন