IACS Kolkata Jobs 2023

যাদবপুরের আইএসিএস কেন্দ্রে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, রসায়নে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৭
Share:

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স, কলকাতা। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় সংস্থার অধীনে কাজ করার সুযোগ। সম্প্রতি ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স, যাদবপুরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, অভিজ্ঞ ব্যক্তিদের রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ করা হবে। ওই পদে নিযুক্তদের প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসের অধীনে কাজ করতে হবে।

Advertisement

আবেদনকারীদের রসায়ন কিংবা সমতুল্য বিষয়ে স্বীকৃত বিশ্ববিদ্যালয় অনুমোদিত পিএইচডি ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। তবে যাঁদের পিএইচডির থিসিস জমা দেওয়া হয়ে গেছে, শর্তসাপেক্ষে তাঁদের আবেদনও গ্রহণ করা হবে। স্নাতক এবং স্নাতকোত্তর স্তরে প্রার্থীদের ৫৫ শতাংশ কিংবা তার বেশি নম্বর থাকা আবশ্যক। শূন্যপদ দু’টি।

এই পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। মোট ছ’মাস কাজ করতে হবে। কাজের চাহিদা এবং নিযুক্ত ব্যক্তির কাজের দক্ষতার উপর ভিত্তি করে সর্বাধিক দু’বছরের জন্য মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের মেধা এবং দক্ষতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের জীবনপঞ্জি এবং অন্যান্য নথি-সহ আবেদনপত্র ইমেল মারফত পাঠাতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডি ব্যতিত অন্য কোনও ভাবেই আবেদন গ্রহণ করা হবে না। ৯ অক্টোবর পর্যন্ত প্রার্থীদের আবেদন গৃহীত হবে। বাছাই করার প্রার্থীদের অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। পদ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন