WB Police Recruitment 2023

রাজ্য পুলিশে কাজের সুযোগ, নিয়োগ ডেটা এন্ট্রি অপারেটর পদে, শূন্যপদ ক’টি?

আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে ১৬,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৭:৫৪
Share:

প্রতীকী চিত্র।

রাজ্য পুলিশে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি ওয়েস্ট বেঙ্গল পুলিশের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। এর জন্য অনলাইন অথবা অফলাইনে আবেদন জানাতে পারবেন আগ্রহীরা। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

নিয়োগ হবে ডেটা এন্ট্রি অপারেটর পদে। শূন্যপদ রয়েছে পাঁচটি। নিযুক্তদের রাজ্য পুলিশের টেলিকমিউনিকেশন বিভাগের সদর দফতরে ডিরেক্টর জেনারেল অফ পুলিশের অফিসে পোস্টিং দেওয়া হবে। আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে ১৬,০০০ টাকা। প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের স্নাতক হতে হবে এবং সেই সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনের শংসাপত্রও থাকতে হবে। একই সঙ্গে থাকতে হবে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল এবং ইন্টারনেটের বেসিক অ্যাপ্লিকেশন-এ কাজের দক্ষতাও। যাঁদের সরকারি সংস্থা/ রাষ্ট্রায়ত্ত সংস্থা/ অন্যান্য প্রতিষ্ঠানে চাকরির অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

এই পদে বাছাই প্রার্থীদের নিয়োগ হবে কম্পিউটার টাইপ টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। পরীক্ষায় কৃতকার্যরাই ইন্টারভিউয়ের জন্য নির্বাচিত হবেন। পরীক্ষা এবং ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে রাজ্য পুলিশের ওয়েবসাইটে জানানো হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনপত্র পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডি বা ঠিকানায়। আবেদনের শেষ দিন ৩১ অগস্ট। এই বিষয়ে আগ্রহীরা সমস্ত তথ্য বিস্তারিত জানতে পারবেন ওয়েস্ট বেঙ্গল পুলিশের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন