Bollywood Actress

পরিবারের জন্য কেরিয়ারের শীর্ষে থেকে বলিউডকে বিদায় জানিয়েছেন এই নায়িকারা

বলিউডে তাঁদের সফল কেরিয়ার হেলায় ছেড়েছেন শুধু পরিবারকে সময় দেওয়ার জন্য। গ্ল্যামার দুনিয়ায় চুড়ান্ত সাফল্যের মুখ দেখেও এখন ঘরকন্যা সামলাচ্ছেন। জেনে নেওয়া যাক তাঁদের কথা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৭ ১২:৪৪
Share:
০১ ০৬

মন্দাকিনী: ১৯৮৫ সালে মুক্তি পাওয়া ‘রাম তেরি গঙ্গা ম্যায়লি’ ছবির হাত ধরে রাতারাতি বিখ্যাত হয়ে গিয়েছিলেন তিনি। এর পর ডান্স ডান্স, প্যায়ার করকে দেখো, আগ অর শোলা-র মতো একাধিক সফল বাণিজ্যিক ছবির নায়িকা মন্দাকিনী ১৯৯০-এ কগুর টি রিনপোচে ঠাকুরকে বিয়ের পর বলিউড থেকে নিজেকে দূরে সরিয়ে নেন।

০২ ০৬

মীনাক্ষী শেষাদ্রি: ১৯৯৩ সালে ‘দামিনী’ ছবিতে যাঁর অভিনয় কাঁপিয়ে দিয়েছিল সিনে জগতকে। ১৯৯৫-এ বিয়ে করেন হরিশ মেসোরকে। ১৯৯৬-এ ছবিতে সানি দেওলের বিপরীতে ‘ঘাতক’-ই তাঁর শেষ ছবি। এর পরেই অভিনয় থেকে সরে গিয়েছিলেন মীনাক্ষী। বর্তমানে আমেরিকার টেক্সাসে তিন ছেলে-মেয়ে আর স্বামীর সঙ্গে থাকেন মীনাক্ষী। সেখানে রয়েছে তাঁর নাচের স্কুল, যেখানে ভারতনাট্যম, কত্থক, ওডিশি সেখান তিনি।

Advertisement
০৩ ০৬

সোনালী বেন্দ্রে: দিলজ্বলে, ভাই, সরফরোশ, জখম, ডুপ্লিকেট, হাম সাথ-সাথ হ্যায়-এর মতো একাধিক সফল বলিউড ছবিতে তাঁর অভিনয় নজর কাড়ে দর্শক থেকে পরিচালক সকলের। কিন্তু পরিবার ও সন্তানকে আরও সময় দেওয়ার জন্য ২০০৪-এর পর বড় পর্দার আড়ালে চলে যান তিনি। তবে সিনেমায় অভিনয় ছাড়লেও ছোট পর্দায় বিভিন্ন রিয়ালিটি শো-এ নিয়মিত উপস্থিতি রয়েছে সোনালী বেন্দ্রের।

০৪ ০৬

শিল্পা শেট্টি: বাজিগর, ম্যায় খিলাড়ি তু আনাড়ি, ধরকন, ফির মিলেঙ্গে-র মতো একাধিক হিট ছবির নায়িকা ২০০৯ সালে শিল্পপতি রাজ কুন্দ্রাকে বিয়ে করে চলচ্চিত্র থেকে অবসর নেন। তবে এখনও ছোট পর্দায় বিভিন্ন রিয়ালিটি শো-এ নিয়মিত উপস্থিতি রয়েছে শিল্পার।

০৫ ০৬

আসিন: গজনি, রেডি, হাউসফুল ২,বোল বচ্চন—একের পর এক হিট ছবিতে নায়িকার চরিত্রে তাঁর অভিনয় দর্শকদের মন জয় করে নেয়। বলিউডে ‘গজনি’র নায়িকা হিসেবে বিখ্যাত আসিন জানুয়ারি ২০১৬-এ মাইক্রোম্যাক্স-এর কর্ণধার রাহুল শর্মাকে বিয়ের পর অভিনয় থেকে নিজেকে পুরোপুরি গুটিয়ে নিয়েছেন তিনি।

০৬ ০৬

গায়ত্রী জোশী: ২০০৪-এ শাহরুখ খানের বিপরীতে ‘স্বদেশ’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ ঘটে এই অভিনেত্রীর। এ ছবিতে নজরকাড়া অভিনয়ের জন্য ২০০৫-এ ‘বেস্ট ফিমেল ডেবিউ’ ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও পেয়েছিলেন তিনি। কিন্তু ২০০৫-এ বিয়ের পরই অভিনয় থেকে সরে দাঁড়ান গায়ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement