Siddhant Chaturvedi

Gehraiyaan: চুম্বন দৃশ্য না দীপিকার অভিনয়, কতটা গভীরে ডুব দিল ‘গেহরাইয়াঁ’?

বড় প্রযোজনা সংস্থা, নামী পরিচালক, তারকাখচিত কাস্টিং— ‘গেহরাইয়াঁ’ নিয়ে প্রত্যাশা যে আকাশছোঁয়া হবে, তা নতুন করে বলার অপেক্ষা রাখে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৬:২৯
Share:

ছবির দৃশ্যে সিদ্ধান্ত এবং দীপিকা।

‘গেহরাইয়াঁ’ সম্পর্কের গভীরতার বুনোট। কিন্তু শকুন বত্রা পরিচালিত ছবিতে গভীরতার ‘গ’ পর্যন্তও দেখা গেল কি?

Advertisement

শুক্রবার অ্যামাজন প্রাইমে দীপিকা পাড়ুকোন, সিদ্ধান্ত চতুর্বেদী, অনন্যা পাণ্ডে এবং ধৈর্য কারওয়া অভিনীত ‘গেহরাইয়াঁ’ দেখার পর এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে দর্শকমহলে। অনেকেই বলছেন, সেই একঘেয়ে পরকীয়ার গল্পকে আধুনিকতার চকচকে মোড়কে ‘ওটিটি-যোগ্য’ করে তুলেছেন পরিচালক। মুহুর্মুহু আলিশা (দীপিকা পাড়ুকোন অভিনীত চরিত্র) এবং জেইন (সিদ্ধান্ত চতুর্বেদী অভিনীত চরিত্র)-এর চুম্বন দৃশ্য ছাড়া নাকি কর্ণ জোহর প্রযোজিত এই ছবি থেকে কিছুই পাওয়ার নেই। সিনেপ্রেমীদের একাংশের কাছে ছবির গল্প ‘দুর্বল’ এবং কিছু ক্ষেত্রে ‘অর্থহীন’। কেউ কেউ আবার দাবি করছেন, হলিউড ছবি ‘দ্য অ্যাফেয়ার’-এর সঙ্গে ‘গেহরাইয়াঁ’-র মিল বিস্তর।

পরকীয়া, সম্পর্কে জটিলতার মতো একাধিক বিষয় নিয়ে তৈরি এই ছবি নিয়ে নানা জনের নানা মত। নিন্দা যেমন আছে, আছে প্রশংসাও। তবে সেই প্রশংসার সিংহভাগ জুড়েই দীপিকা পাড়ুকোন। বলিউড প্রেমীদের একাংশের মতে, আলিশার চরিত্রে অভিনয় করে তিনি এখন নিজেই নিজের প্রতিযোগী। তাঁর অভিনয়ের জোরেই নাকি দর্শকের থেকে পাশ নম্বর বাগিয়ে নিতে পারবে ‘গেহরাইয়াঁ’। চার তারকা ছাড়াও দীপিকার বাবার চরিত্রে নাসিরুদ্দিন শাহের উপস্থিতি খানিক এগিয়ে দিয়েছে শকুনের ছবিকে।

Advertisement

বড় প্রযোজনা সংস্থা, নামী পরিচালক, তারকাখচিত কাস্টিং— ‘গেহরাইয়াঁ’ নিয়ে প্রত্যাশা যে আকাশছোঁয়া হবে, তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। দর্শকদের মিশ্র প্রতিক্রিয়ার ভিত্তিতে ভাল-মন্দের পাল্লা আপাতত প্রায় সমান-সমান। তবে ‘গেহরাইয়াঁ’ আদৌ কতটা গভীরে গেল, সেই প্রশ্ন থেকেই গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন