Saif Ali Khan

শুটিং শুরুর পরেও কাজলের বিপরীতে প্রথম ফিল্ম থেকে ছেঁটে ফেলা হয় সইফ আলিকে

১৯৯২ সালে মুক্তি পায় ‘বেখুদি’। এটি কাজলেরও প্রথম ফিল্ম। সেখানেই প্রথমে সইফ আলি খানকে ভাবা হয়। যদি তিনি শেষ পর্যন্ত সুযোগ পেতেন তবে সইফেরও ডেবিউ হয়ে যেত এই ছবিতেই।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ মে ২০২০ ১৯:৩৩
Share:

সইফ আলি খান। ফাইল চিত্র।

সবাই জানে সইফ আলি খানের প্রথম সিনেমা ১৯৯৩ সালে যশ চোপড়ার ‘পরম্পরা’। কিন্তু অনেকেই জানেন না, তার আগেও একটি সিনেমায় চান্স পেয়েও বাদ পড়ে যান। সেই সিনেমায় তাঁর নায়িকা ছিলেন কাজল। শুটিং শুরুর পরেও কিন্তু তাঁকে এক প্রকার বাদ দিয়ে দেওয়া হয় সিনেমাটি থেকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই এ কথা জানিয়েছেন সইফ। কেন তাঁর সঙ্গে এমন করা হয়েছিল, তার কারণও শুনিয়েছেন তিনি।

Advertisement

১৯৯২ সালে মুক্তি পায় ‘বেখুদি’। এটি কাজলেরও প্রথম ফিল্ম। সেখানেই প্রথমে সইফ আলি খানকে ভাবা হয়। যদি তিনি শেষ পর্যন্ত সুযোগ পেতেন তবে সইফেরও ডেবিউ হয়ে যেত এই ছবিতেই। কিন্তু পরিচালক রাহুল রাওয়াইলের পছন্দ হয়নি সইফ আলি খানের অভিনয়।

সইফ জানিয়েছেন, প্রথম দিন 'বেখুদি'-র একটি গানের দৃশ্যে কাজলের সঙ্গে শুটিং চলছিল। কিন্তু প্রথম দিনেই পরিচালকের মনে হয়েছিল, সইফ ঠিক আগ্রহ দেখাতে পারছেন না কাজটায়। তাই শেষ পর্যন্ত তাঁকে বাদ দিয়ে দেওয়া হয়। সইফ জানিয়েছেন, গানের একটি দৃশ্যের মধ্যে তাঁর অভিব্যক্তি পরিবর্তন করার বিষয়টি পরিচালকের ঠিক পছন্দ হয়নি।

Advertisement

আরও পড়ুন: দূরত্ব বজায় রেখে দুধ বিক্রি, অভিনব পন্থায় মজেছেন নেটাগরিকরা

সইফ সাক্ষাৎকারে বলেন, সেটা তাঁর জীবনের প্রথম শট ছিল। বিষয়টা মোটেই সহজ ছিল না। তিনি হয়তো সত্যিই খারাপ অভিনয় করেছিলেন। তাই পরিচালক তাঁকে বাদ দিয়ে দেন।

আরও পড়ুন:সুপ্রিম কোর্টের শুনানির সময় বাথরুমে ফ্লাশের শব্দ শুনল গোটা বিশ্ব

শেষে এই ফিল্মে সইফ আলি খানের জায়গায় নেওয়া হয় কমল সদানা-কে। তবে বক্স অফিসে ভাল চলেনি 'বেখুদি'। পরের বছর যশ চোপড়ার হাত ধরে ডেবিউ হয় সইফের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন