Sunny Deol

সানি ও প্রীতি ‘যথেষ্ট’ নন, আমির প্রযোজিত ছবিতে এলেন আরও এক অভিনেত্রী, কে তিনি?

‘ঠগ্‌স অফ হিন্দোস্তান’, ‘লাল সিংহ চড্ডা’র বক্স অফিস ব্যর্থতার পরে অভিনয় থেকে বিরতি নিয়েছেন আমির খান। এ বার ছবি প্রযোজনায় মন দিয়েছেন বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৮:২৭
Share:

প্রীতি জ়িন্টা এবং সানি দেওল। ছবি: সংগৃহীত।

প্রায় দেড় দশকের হিটের খরা কাটিয়ে গত বছর অভিনেতা হিসাবে বক্স অফিসে প্রত্যাবর্তন করেছেন সানি দেওল। সৌজন্যে, ‘গদর ২’। ২০২৩ সালের সুপারহিট হিন্দি ছবিগুলির মধ্যে অন্যতম ‘গদর ২’। বক্স অফিসে প্রায় ৫০০ কোটি টাকার ব্যবসা করেছে সানির ওই ছবি। ‘গদর ২’ ছবির সাফল্যের পরেই বদলে গিয়েছে সানির ভাগ্য। এখন তাঁর সঙ্গে কাজ করতে ইচ্ছুক বলিউডের একাধিক নামজাদা পরিচালক, প্রযোজকেরা। তাঁদের মধ্যে রয়েছেন স্বয়ং আমির খানও। ‘ঠাগ্‌স অফ হিন্দোস্তান’, ‘লাল সিংহ চড্ডা’র বক্স অফিস ব্যর্থতার পরে অভিনয় থেকে বিরতি নিয়েছেন আমির। অভিনয় থেকে বিরতি নিয়ে এ বার ছবি প্রযোজনায় মন দিয়েছেন বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’। তাঁর প্রযোজনাতেই তৈরি হতে চলেছে ‘লাহোর ১৯৪৭’ ছবি। সেই ছবিতে মুখ্য চরিত্রে দেখা যেতে চলেছে সানিকে। কানাঘুষো, ছবিতে নায়িকার চরিত্রের জন্য নাকি প্রীতি জ়িন্টাকে বেছেছেন নির্মাতারা। তবে শুধু সানি ও প্রীতিই নন, ‘লাহোর ১৯৪৭’ ছবির জন্য নাকি আরও এক অভিনেত্রীর কাছে প্রস্তাব গিয়েছে নির্মাতাদের তরফে।

Advertisement

শাবানা আজ়মি। ছবি: সংগৃহীত।

খবর, বর্ষীয়ান অভিনেত্রী শাবানা আজ়মিকে নাকি গুরুত্বপূর্ণ এক চরিত্রের জন্য প্রস্তাব দিয়েছেন নির্মাতারা। ১৯৪৭ সালের দেশভাগের প্রেক্ষাপটে বাঁধা হচ্ছে ‘লাহোর ১৯৪৭’ ছবির চিত্রনাট্য। শোনা যাচ্ছে, ছবিতে দাপুটে এক চরিত্রে নাকি দেখা যেতে পারে শাবানাকে, যিনি লাহোরের হিন্দু বাসিন্দা হয়েও দেশভাগের সময় নিজের জমি-জায়গা ছাড়তে নারাজ। যদিও সেই চরিত্রের জন্য শাবানা সায় দিয়েছেন কি না, তা এখনও জানা যায়নি। কোনও আনুষ্ঠানিক ঘোষণাও করা হয়নি নির্মাতাদের তরফে।

এ দিকে সম্প্রতি মুম্বইয়ে একটি স্টুডিয়োর বাইরে দেখা গিয়েছে প্রীতিকে। খবর, রাজকুমার সন্তোষী পরিচালিত ‘লাহোর ১৯৪৭’ ছবির মাধ্যমেই নাকি পর্দায় প্রত্যাবর্তন করতে চলেছেন তিনি। সেই ছবির লুক টেস্টের জন্যই নাকি বিদেশ থেকে মায়ানগরীতে ফিরে এসেছেন অভিনেত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন