Bollywood Update

৮৭-তেও ক্যামেরার সামনে কামাল! ‘রকি অউর রানি...’-র পর আরও চাঙ্গা ধর্মেন্দ্র

গত জুলাইয়ে মুক্তি পেয়েছে কর্ণ জোহর পরিচালিত ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। ছবিতে মুখ্য চরিত্রে আলিয়া ভট্ট ও রণবীর সিংহ থাকলেও ছবিতে নজর কেড়েছিলেন বর্ষীয়ান অভিনেতা ধর্মেন্দ্র।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১৪:১৫
Share:

‘রকি অউর রানি...’ ছবিতে ধর্মেন্দ্র ও শাবানা আজ়মি। ছবি: সংগৃহীত।

গত জুলাই মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল কর্ণ জোহর পরিচালিত ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। এই ছবির মাধ্যমে প্রায় সাত বছর পরে পরিচালকের ভূমিকায় ফিরেছেন কর্ণ। মুখ্য চরিত্রে আলিয়া ভট্ট ও রণবীর সিংহ থাকলেও নজর কেড়েছেন ধর্মেন্দ্র, শাবানা আজ়মি, চূর্ণী গঙ্গোপাধ্যায়, টোটা রায়চৌধুরীর মতো শিল্পীরা। বিশেষত ধর্মেন্দ্র ও শাবানা আজ়মির সমীকরণ মনে ধরেছে দর্শকের। কর্ণের এই ছবিতে অভিনয় করে খুশি হয়েছিলেন ধর্মেন্দ্র। ছবিমুক্তির পরে ঢালাও প্রশংসা পেয়ে আপ্লুত বর্ষীয়ান অভিনেতা। দর্শক ও অনুরাগীদের প্রশংসায় এই বয়সেও চাঙ্গা ধর্মেন্দ্র। সাফল্যের স্বাদ পেয়ে কাজের খিদে আরও বেড়ে গিয়েছে তাঁর। গত অগস্টেই খবর মিলেছিল, ‘রকি অউর রানি...’-র সাফল্যের পরে আরও একটি ছবির জন্য নাকি সায় দিয়েছেন তিনি। এ বার একটি ছবির সেট থেকেই নিজের ছবি সমাজমাধ্যমের পাতায় শেয়ার করলেন ধর্মেন্দ্র।

Advertisement

সেখানে ধর্মেন্দ্র লেখেন, ‘‘বন্ধুরা, আশা করি ‘রকি অউর রানি...’ ছবিতে আমার কাজ আপনাদের ভাল লেগেছে। আপনাদের শুভেচ্ছা ও ভগবানের আশীর্বাদ নিয়ে আমার প্রিয় এক পরিচালকের সঙ্গে নতুন একটা ছবির কাজ শুরু করছি।’’ যদিও কোন ছবির কাজ শুরু করছেন তিনি, তা এখনও জানাননি ধর্মেন্দ্র। মাস খানেক আগে খবর মিলেছিল ‘জ়রা হটকে জ়রা বাঁচকে’ ছবির পরিচালক লক্ষ্মণ উটেকর নিজের পরের ছবির জন্য জুটি বেঁধেছেন বলিউড অভিনেতা শাহিদ কপূরের সঙ্গে। শাহিদের বিপরীতে এই ছবিতে দেখা যেতে চলেছে বলিউডে অভিনেত্রী কৃতি শ্যাননকে। খবর মিলেছিল, ওই ছবিতেই শাহিদের ঠাকুরদার চরিত্রে দেখা যেতে চলেছে ধর্মেন্দ্রকে। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি নির্মাতাদের তরফে।

‘রকি অউর রানি...’ ছবির জন্য যেমন প্রশংসিত হয়েছেন ধর্মেন্দ্র, তাঁর ও শাবানার চুম্বনের দৃশ্য নিয়ে কম আলোচনা হয়নি বলিউডে। যদিও স্বামীর এই সাফল্যে খুশি হয়েছেন বলিউডের ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী। তিনিই জানান, ৮৭ বছর বয়সে এসেও সর্বদা ক্যামেরার সামনেই থাকতে চান ধর্মেন্দ্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন