Alia Bhatt

Gangubai Kathiawadi: অপ্রতিরোধ্য আলিয়া! ৭ দিনে ১০০ কোটিরও বেশি বাণিজ্য ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র

প্রথম সপ্তাহে অপ্রতিদ্বন্দ্বী থাকলেও দ্বিতীয় সপ্তাহে ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র প্রতিদ্বন্দ্বী দুটো ছবি— ‘দ্য ব্যাটম্যান’ এবং ‘ঝুন্ড’।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২২ ১৮:৫৯
Share:

প্রথম দিনেই প্রযোজকের ঘরে ১০ কোটি তুলে দিয়েছিলেন আলিয়া ।

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের বিশ্লেষণ সত্যি প্রমাণিত। নিন্দকদের মুখে ঝামা ঘষলেন আলিয়া ভট্ট! গত ২৫ ফেব্রুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে সঞ্জয় লীলা ভন্সালীর ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। ৪ ফেব্রুয়ারি ১০০ কোটির ক্লাবে পৌঁছে গেল সঞ্জয়-আলিয়া জুটি। শনিবার ভন্সালী প্রযোজনা সংস্থার পক্ষ থেকে দর্শক-অUIQ2নুরাগীদের আন্তরিক ধন্যবাদ জানানো হয়েছে একেবারে গঙ্গুবাইয়ের ভঙ্গিমায়। পর্দার গঙ্গুবাই-ই যেন সবাইকে বলেছেন, ‘‘ইতনা সারা প্যায়ার দেনে কে লিয়ে থেঙ্কু!’’ ছবিটির একটি বিশেষ ঝলকও প্রকাশ করেছে প্রযোজনা সংস্থা।

Advertisement

হিসেব বলছে, শুধু ১০০ কোটির ঘরে ঢুকেই ছবির অপ্রতিরোধ্য গতি থামেনি। মোট বাণিজ্য ১০৮.৩ কোটি। হল মালিক এবং ডিস্ট্রিবিউটরদের দাবি, ক্রমশ শিথিল হচ্ছে করোনা বিধিনিষেধ। দিল্লি, মহারাষ্ট্রে প্রেক্ষাগৃহে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। অর্থাৎ, ছবিটি আরও ভাল ব্যবসা করবে, এমনই তাঁদের আশা। বাংলাতেও ইতিমধ্যে মিনার-সহ একাধিক প্রেক্ষাগৃহে ‘গঙ্গুবাই’কে ছেড়ে দেওয়া হয়েছে তিনটি শো। ছুটির দিনে ‘হাউসফুল’ বোর্ড ঝুলছে সেখানে। ইন্ডাস্ট্রির খবর, অন্য দিনগুলোতেও ভাল ব্যবসা করছে ছবিটি।

কোনও উৎসব বা উদযাপনের দিনে নয়, সাধারণ সময়েই মুক্তি পেয়েছিল সঞ্জয়ের ছবি। তার পরেও প্রথম দিনেই প্রযোজকের ঘরে ১০ কোটি তুলে দিয়েছিলেন আলিয়া এবং বাকি তারকারা। প্রথম সপ্তাহান্তে উপার্জন ৩৯ কোটি। শুক্রবার তরণের দাবি ছিল, ষষ্ঠ দিনেও জমিয়ে ব্যবসা করছে ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। এই ধারা যদি ধরে রাখতে পারে, তা হলে দ্বিতীয় সপ্তাহান্তেই ১০০ কোটির ঘরে পা রাখবে ছবিটি। সেই অনুযায়ী, আলিয়া ভট্টের ছবিটি বলিউডের চতুর্থ ১০০ কোটির ছবির তকমা পেয়েছে। ‘গঙ্গুবাই’-এর আগে এই তালিকায় নাম রয়েছে ‘সূর্যবংশী’, ‘৮৩’, ‘পুষ্পা: দ্য রাইজ’-এর।

Advertisement

প্রথম সপ্তাহে অপ্রতিদ্বন্দ্বী থাকলেও দ্বিতীয় সপ্তাহে ‘গঙ্গুবাই’-এর প্রতিদ্বন্দ্বী দুটো ছবি। রবার্ট প্যাটিনসন অভিনীত ‘দ্য ব্যাটম্যান’ এবং অমিতাভ বচ্চনের ‘ঝুন্ড’। ফলে, ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র জন্য দ্বিতীয় সপ্তাহটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সপ্তাহ হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন