Bollywood Scoop

এক রামায়ণ নিয়ে উন্মাদনার জের! অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে গেল অন্য রামায়ণের কাজ

বিতর্কের ঝড় সামলে অবশেষে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে প্রভাস ও কৃতি শ্যাননের ছবি ‘আদিপুরুষ’। আগামী ১৬ জুন মুক্তি পেতে চলেছে ওম রাউত পরিচালিত এই ছবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৯:৩৭
Share:

‘আদিপুরুষ’ ছবির পোস্টারে অভিনেতা প্রভাস। ছবি: সংগৃহীত।

প্রথম প্রচার ঝলক মুক্তি পাওয়ার পর থেকেই বিতর্কের ঝড়। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে ছবির বিরুদ্ধে মামলা করে জল গড়িয়েছিল আদালতেও। নতুন পোস্টার ও প্রচার ঝলক মুক্তি পাওয়ার পরেও একাধিক বার সমালোচনার মুখে পড়তে হয়েছে ‘আদিপুরুষ’কে। তবে সেই সব বিতর্ক পিছনে ফেলে এ বার হলমুখী প্রভাস ও কৃতি শ্যাননের এই ছবি। আগামী ১৬ জুন মুক্তি পেতে চলেছে ওম রাউত পরিচালিত এই ছবি। তার আগেই অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে ছবির বাজেটের প্রায় ৮৫ শতাংশ টাকা তুলে নিয়েছে ‘আদিপুরুষ’। মঙ্গলবার তিরুপতিতে ধুমধাম করে মুক্তি পেয়েছে মহাকাব্য রামায়ণ অবলম্বনে তৈরি এই ছবির শেষ ট্রেলারও। তবে ‘আদিপুরুষ’-এর এই উদ্‌যাপনে ফাঁপরে পড়েছে অন্য এক ছবি। কাকতালীয় ভাবে, সেই ছবির চিত্রনাট্যের নির্যাসও রামায়ণই।

Advertisement

রামায়ণ অবলম্বনে ছবি তৈরির পরিকল্পনা করেছিলেন ‘ছিঁছোড়ে’ খ্যাত পরিচালক নীতেশ তিওয়ারি। সেই ছবিতে রামের চরিত্রে অভিনয় করার কথা ছিল বলিউড তারকা রণবীর কপূরের। তাঁর বিপরীতে সীতার চরিত্রে নাম শোনা যাচ্ছিল দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীর। বড় বাজেটে বড় মাপে ছবি তৈরির কানাঘুষো শোনা যাচ্ছিল বলিপাড়ার অন্দরে। এমনকি, নীতেশের এই ছবিতে রাবণের চরিত্রের জন্য নাম শোনা যাচ্ছিল বলিউড অভিনেতা হৃতিক রোশনের। তবে এখন খবর, অনির্দিষ্ট কালের জন্য নাকি পিছিয়ে গিয়েছে ছবির কাজ। ‘আদিপুরুষ’ মুক্তির মাত্র দিন দশেক আগেই প্রকাশ্যে এল এই খবর। তবে কি ‘আদিপুরুষ’ নিয়ে দর্শকের উন্মাদনা দেখেই পিছিয়ে গেলেন পরিচালক ও ছবির নির্মতারা?

এই মুহূর্তে জাহ্নবী কপূর ও বরুণ ধওয়ানের সঙ্গে ‘বাওয়াল’ ছবি নিয়ে ব্যস্ত রয়েছেন নীতেশ তিওয়ারি। তার মধ্যে বুধবার বলিউড অভিনেত্রী আলিয়া ভট্টের সঙ্গেও দেখা করেছেন পরিচালক। খবর, খুব শীঘ্রই আলিয়ার সঙ্গে জুটি বেঁধে কাজ করতে চলেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন