Ananya Panday

Ananya: ‘সমতল বক্ষ, তক্তার মতো চেহারা’! তীব্র বিদ্রূপ সহ্য করেছেন অনন্যা

শরীর নিয়ে কটাক্ষের শিকার হয়েছেন ১৯ বছরের অনন্যা। অবসাদ ছিল তাঁর নিত্যসঙ্গী।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৬:৩৪
Share:

কী অপরাধ আজও বোঝেননি অভিনেত্রী

কেমন অভিনয় করেন সেটা বড় কথা নয়। বলিউডে পা রেখে প্রথমেই শরীর নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ শুনেছিলেন অনন্যা পাণ্ডে। ‘এত রোগা কেন? এ তো পুরো তক্তার মতো চেহারা!’— বয়স যখন সবে ১৯, অভিনেত্রীর কানে এসেছিল এমনই সব মন্তব্য।

Advertisement

বর্তমানে ‘লাইগার’-এর প্রচারে ব্যস্ত নায়িকা ধরা দিলেন একটি টক শোয়ে। কথা প্রসঙ্গে উঠে এল অতীতের দিনগুলোও। অনন্যার কথায়, ‘‘আমি বুঝতে পারতাম না কী অপরাধ করেছি। কেন প্রত্যেক দিন লোকে আমায় কুৎসিত ভাবে আক্রমণ বলত! ‘সমতল বক্ষ’ বলে কটাক্ষ করত। মানসিক অবসাদে তলিয়ে যাচ্ছিলাম ওই সময়টায়। শুধু তাই নয়। আমার বাবা, মা, বোনকেও অনেক খারাপ কথা বলেছে লোকে।’’

তবে মনের জোরে নিন্দার পাশ কাটিয়ে একটু একটু করে নিজেকে গড়ে তুলেছেন অভিনেত্রী। অনন্যার কথায়, ‘‘আমি এক জন সদয়, সুন্দর মানুষ হওয়ার চেষ্টা করি। কঠোর পরিশ্রম করতে পারি। কাজের প্রতি আমার নিষ্ঠা রয়েছে। বরাবরই আমি এক জন অভিনেত্রী হতে চেয়েছিলাম। কিন্তু ইন্ডাস্ট্রিতে এসে বুঝলাম লোকের চোখে আগে আমি আগে এক জন মহিলা। মহিলাদের নিয়ে তাঁদের ধারণার সঙ্গে আমি মানাচ্ছি কি না, সেটাই চর্চার কেন্দ্রে। আমি নই।’’

Advertisement

২০১৯ সাল। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২’ দিয়ে ইন্ডাস্ট্রিতে পা রাখেন অনন্যা। আগেও তাঁকে লোকে চর্মসার বলত। পারিবারিক ভ্রমণের ছবির নীচেও কটু মন্তব্যে ভরিয়ে দিয়েছিলেন অনেকে।আর এখন? দক্ষিণী তারকা বিজয় দেবেরকোন্ডার সঙ্গে ‘লাইগার’-এর মতো প্রকল্পে কাজ করেছেন অনন্যা। ছবিটি মুক্তি পাবে আগামী ২৫ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন