Virat Kohli

‘অনন্তের পথে’ পাঁচ বছর পার, যন্ত্রণার অধ্যায় শেষে সুখযাপন বিরাট-অনুষ্কার

রবিবাসরীয় সকাল আলসেমিতে ভরা। কফি মেশিন থেকে মগে ঝাঁপিয়ে পড়ছে কফির ধারা। মগের গায়ে ছাপানো বিরাট-অনুষ্কার জীবনের সুন্দর এক মুহূর্ত!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৪:৩০
Share:

দেখতে দেখতে বিয়ের ৫ বছর পূর্ণ হল তারকাজুটির। প্রেমে-আহ্লাদে তাঁদের বন্ধুত্ব এখনও খাঁটি। ফাইল চিত্র

এক জন স্বনামধন্য অভিনেত্রী, অন্য জন ভারতীয় ক্রিকেটতারকা তথা দলের প্রাক্তন অধিনায়ক। পরস্পরের হাত ধরতে কম বিপর্যয় পেরোননি তাঁরা। নিন্দা, অপবাদের ঝড় বয়ে গিয়েছে, তবু ১১ ডিসেম্বর, ২০১৯ সালে চারহাত এক হয়েছিল বিরাট কোহলি আর অনুষ্কা শর্মার।

Advertisement

দেখতে দেখতে বিয়ের ৫ বছর পূর্ণ হল তারকাজুটির। প্রেমে-আহ্লাদে তাঁদের বন্ধুত্ব এখনও খাঁটি। ভালবাসার উপহার হয়ে এসে পড়েছে নতুন সদস্য ভামিকাও। দেড় বছরের কন্যাকে নিয়েই ব্যস্ত সময় কাটে বিরুষ্কার।

রবিবাসরীয় সকালটা অবশ্য আলসেমিতে ভরা। কফি মেশিন থেকে মগে ঝাঁপিয়ে পড়ছে কফির ধারা। মগের গায়ে ছাপানো বিরাট-অনুষ্কার জীবনের সুন্দর এক মুহূর্ত। আবার হাসপাতালের বিশ্রামশয্যায় ঘুমিয়ে আছেন বিরাট। পাশের শয্যায় সদ্যোজাত ভামিকা। সমাজমাধ্যমে এ ধরনের একগুচ্ছ ছবি পোস্ট করলেন অনুষ্কা। দিলেন নিজের সঙ্গে স্বামীর ছবিও। ভালবাসায় ভরিয়ে ক্যাপশন আকারে লিখলেন, ‘‘জানি, তুমি সব সময় পাশে আছ। খেয়াল রাখছ আমার। হাসপাতালে আমার প্রসবের পরের দিন এ ভাবেই পাশে বিশ্রাম নিচ্ছিলে। আমি শান্তিতে ছিলাম...

Advertisement

এটাই আমরা। আমাদের দু’জনের জন্য শুভেচ্ছা! তুমিই আমার ভালবাসা আজ, কালও থাকবে, ভবিষ্যতেও থাকবে।’’

অন্য দিকে স্বর্গীয় এক ছবি পোস্ট করলেন বিরাটও। খোলা আকাশের নীচে পরস্পর মাথায় মাথা ঠেকিয়ে দাঁড়িয়ে আছেন দম্পতি। বিরাটের হাতে ধরা অনুষ্কার হাত। তাঁরা নিবিড় অনুভূতিতে সমাহিত। সেই ছবির ক্যাপশনে বিরাট লিখেছেন, ‘‘অনন্ত এক যাত্রাপথের ৫ বছর অতিক্রান্ত হল। সৌভাগ্য যে, তোমায় খুঁজে পেয়েছি এই জীবনে। ভালবাসি তোমায়, আমার সমস্ত হৃদয় দিয়ে।’’

সেই ছবির নীচে ভালবাসা উজাড় করে দিলেন অনুরাগীরা। যদিও এই জুটিকেই প্রেমের জন্য হেনস্থার মুখে পড়তে হয়েছিল আগে। ক্রিকেটারের সঙ্গে অভিনেত্রীর প্রেম মানতে নারাজ ছিল জনতা। অনুষ্কা যখন বিমানে চেপে বিরাটের কাছে ছুটে যেতেন, প্রতি মুহূর্তে কটু কথা শুনেছেন। সবাই বিরূপ ছিল, কিন্তু পাশে ছিলেন বিরাট। তাঁর হৃদয়ও বিরাট, জানিয়েছিলেন প্রেমে বিভোর অনুষ্কা। শেষমেশ ভালবাসারই জয় হয়, কুৎসার নয়।

বিরাট এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘অনুষ্কা নিজের দৃঢ়তা বজায় রাখতে সক্ষম। নিয়ম ভেঙে কোনও কিছু করার মানুষ ও নয়। নরম মানুষ পেয়ে ওর সঙ্গে অন্যায় করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন