Arshad Warsi

Arshad Warsi: শুধু সঞ্জয় দত্তের জন্যই ‘সার্কিট’ হতে রাজি হয়েছিলাম, চরিত্রটায় কিচ্ছু ছিল না: আর্শাদ

‘মুন্নাভাই এমবিবিএস’ এবং ‘লগে রহো মুন্নাভাই’ এখনও আর্শাদ ওয়ার্সির সবচেয়ে জনপ্রিয় ছবিগুলির তালিকায়। তাঁর অভিনীত চরিত্রগুলির মধ্যে এখনও দর্শকের সবচেয়ে প্রিয় ‘সার্কিট’ই। কিন্তু জানেন কি, এই চরিত্র একেবারেই মনে ধরেনি আর্শাদের? বরং 'সার্কিট'কে বেশ অপছন্দই ছিল। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ১৩:৪৯
Share:

'সার্কিট' আজও আর্শাদের জনপ্রিয়তম চরিত্র

তাঁর প্রায় আর এক নাম হয়ে গিয়েছে ‘সার্কিট’। ‘মুন্নাভাই’ সিরিজ তাঁর অভিনয়ের জাত চিনিয়েছিল নতুন করে। ‘মুন্নাভাই এমবিবিএস’ এবং ‘লগে রহো মুন্নাভাই’ এখনও আর্শাদ ওয়ার্সির সবচেয়ে জনপ্রিয় ছবিগুলির তালিকায়। তাঁর অভিনীত চরিত্রগুলির মধ্যে এখনও দর্শকের সবচেয়ে প্রিয় ‘সার্কিট’ই। কিন্তু জানেন কি, এই চরিত্র একেবারেই মনে ধরেনি আর্শাদের নিজের? বরং 'সার্কিট' অভিনেতার বেশ অপছন্দেরই।

এক সাক্ষাৎকারে ‘সার্কিট’ চরিত্র নিয়ে নিজের মনের কথা অকপটে বলেছেন আর্শাদ। জানিয়েছেন, ওই চরিত্রটিতে মনে ধরার মতো কিছুই ছিল না। স্বয়ং পরিচালক রাজকুমার হিরানিও জানতেন ‘সার্কিট’ একেবারেই বোকা বোকা একটি চরিত্র। অভিনেতা এ-ও ফাঁস করেছেন, তাঁর আগে এ চরিত্রের প্রস্তাব গিয়েছিল মকরন্দ দেশপাণ্ডের কাছে। কিন্তু তিনি ‘সার্কিট’ হতে রাজি হননি।

অপছন্দের চরিত্র করতে আর্শাদ তা হলে রাজি হলেন কেন?

Advertisement

সঞ্জয় দত্তের জন্যই 'সার্কিট' হতে রাজি হন আর্শাদ

অভিনেতার দাবি, ‘মুন্নাভাই এমবিবিএস’-এ তিনি কাজ করতে রাজি হয়েছিলেন শুধু ছবিতে সঞ্জয় দত্ত আছেন বলেই! সঞ্জুর সঙ্গে এক ছবিতে কাজের সুযোগ হারাতে চাননি বলেই ‘সার্কিট’ হয়ে পর্দায় আসেন আর্শাদ।

বাকিটা ইতিহাস। সঞ্জয় দত্তের ‘মুন্নাভাই’-এর পাশাপাশি সমানতালে নজর কাড়ে আর্শাদের ‘সার্কিট’। কয়েক দশক পেরিয়েও এই চরিত্রের জনপ্রিয়তা চোখে পড়ার মতোই। নিটোল, নিখাদ হাসির খোরাক জুগিয়ে দর্শক মনে পাকাপাকি জায়গা করে ফেলেছেন ‘মুন্নাভাই’-এর সহকারী।

শুক্রবার, দোলের দিনে মুক্তি পাচ্ছে আর্শাদের নতুন ছবি ‘বচ্চন পাণ্ডে’। এ ছবিতে অক্ষয় কুমারের সঙ্গে পর্দা ভাগ করে নিতে দেখা যাবে তাঁকে। আরও দুই মুখ্য চরিত্রে রয়েছেন জ্যাকলিন ফার্নান্ডেজ এবং কৃতী শ্যানন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন