Shah Rukh Khan

‘পাঠান’-এর সাফল্যে তুঙ্গে আত্মবিশ্বাস, এ বার কি র‌্যাম্বোর চরিত্রে বলিউডের ‘বাদশা’?

‘পাঠান’-এর সাফল্যে নতুন দিগন্ত খুলে গিয়েছে শাহরুখ খানের সামনে। একের পর এক অ্যাকশন ছবিতে হাত দিচ্ছেন বলিউডের ‘বাদশা’। শাহরুখের কেরিয়ারে পরের মাইলফলক কি ‘র‌্যাম্বো’?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৬:৫০
Share:

প্রেমের ছবি ছেড়ে এ বার অ্যাকশন ছবিতে কাজ করতেই বেশি মুখিয়ে বলিউডের ‘বাদশা’। — ফাইল চিত্র।

প্রেক্ষাগৃহে হাফ সেঞ্চুরি পার করেও অপ্রতিরোধ্য ‘পাঠান’। ২২ মার্চ ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি পেয়েছে শাহরুখ খানের এই ছবি। চার বছর পরে বড় পর্দায় রাজকীয় প্রত্যাবর্তন হয়েছে বলিউডের ‘বাদশা’র। ‘পাঠান’-এর সাফল্যে অক্সিজেন পেয়েছে বলিউডের বক্স অফিস।

Advertisement

পাশাপাশি, ‘অ্যাকশন হিরো’ হিসাবে এক লাফে আত্মবিশ্বাস অনেকটা বেড়ে গিয়েছে শাহরুখের। প্রেমের ছবি ছেড়ে এ বার অ্যাকশন ছবিতে কাজ করতেই বেশি মুখিয়ে বলিউডের ‘বাদশা’। চলতি বছরেই মুক্তি পেতে চলেছে শাহরুখে প্রথম সর্বভারতীয় ছবি ‘জওয়ান’। সেটিও অ্যাকশন ঘরানার ছবি। তার পর কী পরিকল্পনা শাহরুখের? উত্তর মিলল সমাজমাধ্যমে।

সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে শাহরুখের একটি ছবি। সেই ছবিতে র‌্যাম্বোর সাজে দেখা গিয়েছে বলিউডের ‘বাদশা’কে। কপালে ফেট্টি, গায়ে সেই অবিকল র‌্যাম্বোর পোশাক, হাতে বন্দুক। সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে এই ছবি। তবে কি এ বার হলিউড তারকা সিলভেস্টর স্ট্যালোনের জুতোয় পা গলাতে চলেছেন শাহরুখ?

Advertisement

অনুরাগীদের কৌতূহলে মিলল সেই প্রশ্নের উত্তরও। না, আপাতত র‌্যাম্বোর কোনও ছবিতে দেখা যাবে না শাহরুখকে। এই ছবি কোনও ফোটোশুটেরও নয়। বরং, আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স তথা এআইয়ের কল্যাণেই তৈরি হয়েছে এই ছবি। তবে, ছবি দেখে তা বোঝার বিন্দুমাত্র উপায় নেই। এতটাই নিখুঁত কাজ আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের।

শুধু শাহরুখই নয়, এই প্রযুক্তির সৌজন্যে নতুন লুকে দেখা দিয়েছেন অজয় দেবগন, অনুপম খেরও। হলিউডের খ্যাতনামা ছবি ‘গ্ল্যাডিয়েটর’-এর মুখ্য চরিত্র ম্যাক্সিমাসের সাজে দেখা গিয়েছে অজয় দেবগনকে।

ইন্ডিয়ানা জোন্‌সের লুকে অক্ষয় কুমার, ‘স্টার ওয়ার্স’-এ ইয়োডার লুকে ধরা দিয়েছেন অনুপম খের। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের তৈরি ছবিতে প্রতিটি চরিত্রে একেবারে নিখুঁত বলিউডের অভিনেতারা। আপাতত এআই-এর দৌলতে নতুন আনন্দে ভাসছেন বলি-অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন