‘আগের ছবিগুলোর জন্যই ‘বাহুবলী’ পেয়েছিলাম’

শিবগামীর আগেও অনেক বলিষ্ঠ নারীচরিত্র করেছেন রম্যা। ‘‘আমার আগের ছবিগুলোর জন্যই রাজামৌলীর মতো পরিচালক ওই চরিত্রে আমাকে বেছেছিলেন। আবার শিবগামীর জন্যই পরের ছবিগুলো পেয়েছি।’’

Advertisement

মধুমন্তী পৈত চৌধুরী

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯ ২৩:১৮
Share:

রম্যা

কন্নড়, মালয়ালম, তেলুগু ছবির পরিচিত মুখ তিনি। নব্বইয়ের দশকে কাজ করেছেন মহেশ ভট্টের ‘চাহত’ ছবিতেও। তবে দেশের যে কোনও প্রান্তের দর্শক তাঁকে চেনেন ‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজ়ির শিবগামী রূপে। নতুন ওয়েব সিরিজ় ‘কুইন’-এ শক্তি চিদম্বরমের চরিত্রে দেখা যাবে রম্যা কৃষ্ণনকে। বলা হচ্ছে, জয়ললিতার জীবনের আধারে তৈরি হচ্ছে সিরিজ়টি। ‘‘অনিতা শিবকুমারণের লেখা ‘কুইন’ বইটিকে ভিত্তি করে এই সিরিজ় তৈরি হয়েছে। বাস্তবের সঙ্গে মিল থাকলেও থাকতে পারে,’’ মত রম্যার। ‘থালাইভি’ ছবিতে কঙ্গনা রানাউতও জয়ললিতার চরিত্রে। তবে তাঁর সঙ্গে তুলনায় যেতে রাজি নন রম্যা।

Advertisement

‘বাহুবলী’র পরে জীবন কতটা বদলেছে? এক গাল হেসে বললেন, ‘‘ছেলে ছোট ছিল বলে আমি টেলিভিশনে অনেক শো করতাম। অভিনয় আর প্রযোজনা দুটোই। কিন্তু ‘বাহুবলী’র পরে এত ধরনের ছবি পেয়েছি যে, টিভির জন্য সময় নেই।’’ চল্লিশোর্ধ্ব অভিনেত্রীদের জন্য হিন্দি বা দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কাজের সুযোগ কতটা? ‘‘আগের চেয়ে অনেকটাই বেড়েছে। অনেক ধরনের চরিত্র লেখা হচ্ছে।’’ ভাষা ছাড়া হিন্দি ও দক্ষিণী ইন্ডাস্ট্রির মধ্যে খুব একটা ফারাক দেখেন না তিনি।

শিবগামীর আগেও অনেক বলিষ্ঠ নারীচরিত্র করেছেন রম্যা। ‘‘আমার আগের ছবিগুলোর জন্যই রাজামৌলীর মতো পরিচালক ওই চরিত্রে আমাকে বেছেছিলেন। আবার শিবগামীর জন্যই পরের ছবিগুলো পেয়েছি।’’ অভিনেত্রী মনে করেন, নানা ফর্মুলা ভেঙে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি ‘নো-ফর্মুলা’র দিকে এগোচ্ছে। যার জন্যই অনেক ছকভাঙা ছবিও বক্স অফিসে সাফল্য পাচ্ছে। তাঁর পছন্দের অভিনেতার তালিকায় রয়েছেন আলিয়া ভট্ট, রণবীর সিংহ, ভিকি কৌশল প্রমুখ। শেষ দেখা পছন্দের হিন্দি ছবি ‘অন্ধাধুন’।

Advertisement

দক্ষিণী শিল্পীদের অনেকেই সক্রিয় রাজনীতিতে যোগ দেন। ‘‘এই মুহূর্তে তেমন কোনও উচ্চাকাঙ্ক্ষা নেই,’’ সাফ উত্তর অভিনেত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন