Black Panther

অজানা

এত কিছুর মধ্যেও কয়েকটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। অভিনেতার ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর এবং শারীরিক অবস্থার অবনতির কথা কেন জানানো হয়নি প্রযোজনা সংস্থাকে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২০ ০১:৪২
Share:

চ্যাডউইক

ব্ল্যাক প্যান্থার চ্যাডউইক বোসম্যানের ক্যানসারে মৃত্যুর খবরে ভক্তদের মতোই হতবাক হয়েছিলেন মার্ভেল ইউনিভার্সের কর্তারা। কারণ, চ্যাডউইক যে ক্যানসারে আক্রান্ত সেটা তাঁরা জানতেন না। ব্ল্যাক প্যান্থারের মৃত্যুতে মার্ভেলের পক্ষ থেকে শোকবার্তা প্রকাশ, ভিডিয়ো ট্রিবিউট সবই করা হয়েছে। কিন্তু এত কিছুর মধ্যেও কয়েকটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। অভিনেতার ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর এবং শারীরিক অবস্থার অবনতির কথা কেন জানানো হয়নি প্রযোজনা সংস্থাকে? বিশেষত, যেখানে ‘ব্ল্যাক প্যান্থার টু’-এর ঘোষণা করা হয়েছিল গত বছরের কমিক কনে এবং গোটা বিষয়টির সঙ্গে কয়েক হাজার কোটি টাকা জড়িত।
২০১৬ সালের ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ছবিতে প্রথম বার ওয়াকান্ডার রাজা টি’চালাকে দেখা যায়। এখন জানা যাচ্ছে, ২০১৬-তেই অভিনেতার স্টেজ থ্রি কোলন ক্যানসার ধরা পড়ে। তার পরে ২০১৮ সালে ব্ল্যাক প্যান্থারের সোলো মুভি আসে। ভক্তেরা হতবাক, একজন ক্যানসার রোগী কী ভাবে ওই শারীরিক পরিশ্রম করতে পেরেছিলেন! এর পর ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ এবং ‘...এন্ডগেম’এও ছিলেন চ্যাডউইক। কিন্তু তাঁর শারীরিক অবস্থার কথা জানতে পারেননি মার্ভেল কর্তৃপক্ষ। শোনা যাচ্ছে, ঘনিষ্ঠদের তাঁর অসুখের বিষয়টি গোপন রাখতে বলেছিলেন অভিনেতা। এই সেপ্টেম্বর মাস থেকেই ‘ব্ল্যাক প্যান্থার’-এর সিকুয়েলের প্রস্তুতির কথা ছিল। ২০২২ সালে রিলিজ়ের পরিকল্পনা ছিল। নির্মাতারা এখন নতুন মুখের খোঁজে। তবে ভক্তদের মনের অবস্থার কথা ভেবে নিজেদের অসন্তোষ চেপে রাখছে মার্ভেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন