Kartik Aaryan

১৪ কেজি ওজন বেড়ে গেল কার্তিকের! হঠাৎ এ কী হল, বুঝিয়ে বললেন তাঁর প্রশিক্ষক

‘ভুল ভুলাইয়া টু’-এর সাফল্যের পর কার্তিক আরিয়ানের ঝুলিতে এখন একগুচ্ছ ছবি। এবং অভিনয়ের প্রতি তাঁর কতটা নিষ্ঠা, তা বোঝা যায় তাঁর সাম্প্রতিক চেহারা দেখলেই।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ২০:৩৭
Share:

আগামী ছবি ‘ফ্রেডি’ কার্তিককে দেখা যাবে দন্তচিকিৎসক ফ্রেডি জিনওয়ালা’র চরিত্রে। ফাইল চিত্র।

প্রথম কয়েকটা ছবিতেই তাঁর অভিনয় প্রমাণ করেছিল, তিনি লম্বা রেসের ঘোড়া। কিন্তু বলিউডের প্রথম সারির তালিকায় নাম লেখাতে তাঁকে বেশ পরিশ্রম করতে হয়েছে। অবশেষে এ বছর ‘ভুল ভুলাইয়া ২’-এর বক্স অফিস সাফল্যের পর সেই পথ পাকা করেছেন কার্তিক। এখন তাঁর ঝুলিতে এক গুচ্ছ ছবি।

Advertisement

‘ভুল ভুলাইয়া ২’ ছবিতে তাঁকে দর্শক ছিপছিপে ‘রুহ্‌ বাবা’র অবতারে দেখেছেন। কার্তিককে অবশ্য বরাবরই ফিট চেহারায় দেখে অভ্যস্ত তাঁর দর্শক। কার্তিকের অনুগামীদের, বিশেষ করে মহিলা অনুগামীদের সংখ্যাও প্রচুর। তবে সম্প্রতি সেই সুঠাম ফিট দেহে ১৪ কেজি ওজন বেড়ে গিয়েছে। একটা ছোটখাটো ভুঁড়িও দেখা যাচ্ছে। এ কী হল অভিনেতার! হঠাৎ করে তাঁর শরীরের প্রতি যত্ন কমে গেল?

কার্তিকের ভোলবদল। ছবি: সংগৃহীত।

খোঁজ নিয়ে জানা গেল, এই বদলও অভিনয়েরই জন্য। তাঁর আগামী ছবি ‘ফ্রেডি’ তাঁকে দেখা যাবে দন্তচিকিৎসক ফ্রেডি জিনওয়ালা’র চরিত্রে। ছাপোষা মানুষ হলেও চরিত্রটি খানিক খামখেয়ালিও বটে। চরিত্রে ছাঁচে নিজেকে গ়ড়ে তুলতেই কার্তিকের এই চেহারা বদল। কার্তিকের ফিটনেস প্রশিক্ষক সমীর জানিয়েছেন, অভিনয়ের প্রতি কতটা নিষ্ঠা রয়েছে কার্তিকের, তা বোঝা গিয়েছে এই ১৪ কেজি ওজন বাড়ানোর সময়ই। তিনি বললেন, ‘‘কার্তিকের শরীরের গঠন জন্মগতই ছিপছিপে। এমন শরীর হলে ওজন বা়ড়ানো কিন্তু বেশ কঠিন কাজ। খুব কড়া ডায়েট এবং ওয়ার্কআউট করলে তবেই সম্ভব হয়। তবে কার্তিক খুব বাধ্য। হাতে যা সময় ছিল তার মধ্যেই ও দিব্যি ওজন বাড়িয়ে ফেলেছে।’’

Advertisement

সম্প্রতি ‘ফ্রেডি’র প্রথম ঝলক প্রকাশ পেয়েছে। অন্য রকম ‘লুক’-এ কার্তিককে দেখে চমকে গিয়েছেন সকলেই। কার্তিক নিজেও জানিয়েছেন, এই ছবিটি এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারে সবচেয়ে কঠিন কাজ ছিল। এমন চিত্রনাট্য তিনি আগে কখনও পাননি। তবে গল্প শুনেই বুঝে গিয়েছিলেন যে, তাঁকে ওজন বাড়াতে হবে। তাই শুরু থেকেই সমীরের প্রশিক্ষণে সেই অসাধ্য সাধনে মন দিয়েছিলেন তিনি।

ছবিটি মুক্তি পাবে এ বছরের ডিসেম্বরে। সদ্য প্রকাশিত টিজার ইতিমধ্যেই বেশ উত্তেজনা তৈরি করতে পেরেছে দর্শকের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন