Bollywood Actors

বলিউডের তারকারা দক্ষিণের ছবি করতে কে কত নেন? টাকার অঙ্কে গায়ে জ্বর আসবে!

বলিউডে নিজেকে প্রমাণ করার পর কেউ কি আর বসে থাকেন? তারকারা ইদানীং ইন্ডাস্ট্রি বদল করতেই আগ্রহী। বলিতারকারা কে দক্ষিণে গিয়ে কত হাঁকান?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৮:০৪
Share:

দক্ষিণী ছবিতে অভিনয়ের জন্য কত পারিশ্রমিক নিচ্ছেন বলি তারকারা? গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বলিউড আর দক্ষিণী ছবির ইন্ডাস্ট্রির মধ্যে বিভাজনরেখা ক্রমশই মুছে যাচ্ছে। দক্ষিণের বেশ কিছু তারকা যেমন বলিউড ইন্ডাস্ট্রিতে এসে কাজ করেছেন, তেমনই বলিউডের তারকারাও দক্ষিণী ছবিতে সাগ্রহে কাজ করতে যাচ্ছেন। রশ্মিকা মন্দানা, সামান্থা রুথ প্রভুর মতো তারকারা হিন্দি ছবিতে কাজ করে শিরোনামে উঠে এসেছেন যেমন, তেমনই এখন দীপিকা পাড়ুকোন, জাহ্নবী কপূর এবং কিয়ারা আডবাণী দক্ষিণে যাচ্ছেন কাজ করতে। কেমন পারিশ্রমিক নিচ্ছেন তাঁরা দক্ষিণী ছবির জন্য?

Advertisement

দীপিকা পাড়ুকোন

দীপিকাকে দেখা যাবে নাগ অশ্বিনের পরিচালনায় ‘প্রজেক্ট কে’ ছবিতে। দক্ষিণের তারকা প্রভাস থাকবেন তাঁর বিপরীতে। প্যান-ইন্ডিয়ান ছবিতে অভিনয়ের জন্য তিনি বিরাট পারিশ্রমিক হেঁকেছেন। তেলুগু প্রতিবেদন অনুযায়ী ১০ কোটি টাকা নিচ্ছেন দীপিকা, ‘প্রজেক্ট কে’-র জন্য।

Advertisement

জাহ্নবী কপূর

জাহ্নবী কপূরও পা রাখতে চলেছেন দক্ষিণী চলচ্চিত্রে। জন্মদিনে প্রকাশ্যে এনেছেন নতুন ছবির সম্ভাব্য নাম, ‘এনটিআর ৩০’। ‘আরআরআর’ অভিনেতা জুনিয়র এনটিআর- এর সঙ্গে এই ছবিতে অভিনয় করবেন তিনি। জানা গিয়েছে, ৫ কোটি টাকা পারিশ্রমিক নেবেন জাহ্নবী এই ছবির জন্য।

একটি ছবিতে রাম চরণের বিপরীতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে চলেছেন কিয়ারা। — ফাইল চিত্র।

কিয়ারা আডবাণী

অভিনেত্রী কিয়ারা আডবাণী আগে একটি দক্ষিণ ভারতীয় ছবিতে অভিনয় করেছিলেন মহেশ বাবুর বিপরীতে। জানা যাচ্ছে, নতুন একটি ছবিতে রাম চরণের বিপরীতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে চলেছেন কিয়ারা। ছবির নাম ‘আর সি ১৫’।, আর শেখরের পরিচালনায় এই ছবিতে অভিনয় করার জন্য কিয়ারা নাকি ৪ কোটি টাকা পারিশ্রমিক নিচ্ছেন।

আলিয়া ভট্ট

দক্ষিণের ছবিতে এখনও তাঁকে মূল চরিত্রে দেখা যায়নি। তবে অস্কারজয়ী ‘আরআরআর’ ছবিতে আলিয়া ভট্ট ছিলেন অতিথি চরিত্রে। চরিত্রটির নাম ছিল সীতা। রাম চরণ অভিনীত চরিত্রের প্রণয়ীর ভূমিকায় অভিনয় করেছিলেন আলিয়া। উপস্থিতি খুব বেশি ক্ষণের ছিল না, তবু তার জন্যও ৯ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন আলিয়া।

অজয়কে অতিথি চরিত্রে অভিনয় করতে দেখা গেছে এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’-এ। — ফাইল চিত্র।

অজয় দেবগন

বলিউডে তিনি এখন ব্যস্ত পরিচালক। চলতি মাসের ৩০ তারিখ ‘ভোলা’ মুক্তি পাচ্ছে অজয় দেবগনের পরিচালনায়। তাঁর অভিনীত শেষ ছবি ‘দৃশ্যম’ও দারুণ জনপ্রিয় হয়েছিল। তবে দক্ষিণেও কাজ করেছেন অজয়। তাঁকেও এক অতিথি চরিত্রে অভিনয় করতে দেখা গেছে এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’-এ। বিরাট অঙ্কের পারিশ্রমিক নিয়েছেন তিনি। জানা গিয়েছে, ২৫ কোটি টাকা নিয়েছেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন