deepika padukone

বিয়ের বিমা করিয়েছেন দীপবীর, বিষয়টা ঠিক কী, জানেন?

যুদ্ধ কিংবা যুদ্ধ পরিস্থিতিতে মৃত্যু কিংবা জখম হলে ক্ষতিপূরণ মিলবে না।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৮ ১০:২৪
Share:
০১ ১১

১৪ ও ১৫ নভেম্বর ইতালির লেক কোমোতে গাঁটছড়া বেঁধেছেন দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংহ। তাঁদের বিয়েতেই প্রথম বার শোনা গেল বিয়ের বিমা করানোর কথা। খুব সম্ভবত বলিউডের প্রথম জুটি দীপবীর, যাঁরা বিয়ের বিমা করালেন। কিন্তু এই বিয়ের বিমা ঠিক কী?

০২ ১১

বিমা সংস্থা ওরিয়েন্টাল ইনশিওর‌্যান্স কোম্পানির থেকে বিমা করিয়েছেন দীপিকা-রণবীর। মহারাষ্ট্রের বালাড এস্টেট অফিস থেকে ‘অল রিস্ক পলিসি’ নথিভুক্ত হয়েছে তাঁদের এবং ইতালির লেক কোমোর বিয়ের দু’টি জায়গার ক্ষেত্রেও। কী কী রয়েছে এই বিমায়?

Advertisement
০৩ ১১

প্রাকৃতিক দুর্যোগ বা অগ্নিকাণ্ড ঘটলে টাকা ফেরত পাওয়া যাবে।

০৪ ১১

চুরি, ছিনতাই, ডাকাতি হলেও টাকা ফেরত পাওয়া যাবে।

০৫ ১১

দুর্ঘটনা বা মৃত্যুর কারণে বর বা কনের কেউ অনুপস্থিত থাকলে সেই কারণেও মিলবে টাকা।

০৬ ১১

মিলবে কার্ড ছাপানোর খরচ, ক্যাটারার বা বিয়ের হল বুকিং বাবদ অগ্রিম যে টাকা দেওয়া হয়েছে, বিয়েবাড়ি সাজানোর জন্য অগ্রিম, বিয়ে সংক্রান্ত কারণে হোটেল বুক করা থাকলে কিংবা টিকিট কাটা থাকলে সেগুলিও পড়ছে এই বিমার আওতায়।

০৭ ১১

হবু বর বা কনে দুর্ঘটনাজনিত কারও মৃত্যু হলে রক্তের সম্পর্কের যে আত্মীয়ের কথা বিমায় উল্লেখ থাকবে, তিনি ক্ষতিপূরণ পাবেন।

০৮ ১১

মৃত্যু হয়নি কিন্তু কোনও দুর্ঘটনায় কেউ স্থায়ী ভাবে বিকলাঙ্গ হয়ে গিয়েছেন, সেক্ষেত্রে তিনি এই বিমার সুযোগ পাবেন। তবে তাঁর নাম বিমায় উল্লেখ থাকতে হবে।

০৯ ১১

বিয়েবাড়িতে কোনও রকম দুর্ঘটনা বা মৃত্যু হলে কিংবা তৃতীয় কোনও ব্যক্তির কারণে কোনও অঘটন ঘটলে তাও এই বিমার আওতায় থাকবে। আর কী কী নেই এই বিমার আওতায়?

১০ ১১

বন্‌ধ কিংবা এই জাতীয় কোনও কারণে বিয়ে পিছিয়ে গেলে মিলবে না ক্ষতিপূরণ। ক্ষতিপূরণ মিলবে না পাত্র বা পাত্রী আত্মহত্যার চেষ্টা করলেও।

১১ ১১

বিমার আওতায় থাকা ব্যক্তি অপহৃত হলে এবং সেই কারণে বিয়ে বন্ধ হলে বা অন্যরকম ক্ষতি হলে, বিমার আওতায় থাকা ব্যক্তি বা তাঁর পরিচিত কেউ সম্পত্তির ক্ষয়ক্ষতি করার চেষ্টা করলে ক্ষতিপূরণ মিলবে না। যুদ্ধ কিংবা যুদ্ধ পরিস্থিতিতে মৃত্যু কিংবা জখম হলে ক্ষতিপূরণ মিলবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement