‘স্টারকিডদের অযথা গুরুত্ব দেওয়া হয়’

কেরিয়ার, সংসার নিয়ে আড্ডা দিলেন লারা দত্তকেরিয়ার, সংসার নিয়ে আড্ডা দিলেন লারা দত্ত

Advertisement

শ্রাবন্তী চক্রবর্তী

মুম্বই শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৮ ০০:০০
Share:

লারা

প্র: পর্দা থেকে তো আপনি প্রায় উধাও। এত দিন কোথায় ছিলেন?

Advertisement

উ: এখানেই আছি। কোথাও যাইনি। গত ছ’বছর আমার জীবনের একটাই লক্ষ্য ছিল— মেয়ে সাইরা। ‘আজহার’-এর পর ‘ওয়েলকাম টু নিউ ইয়র্ক’-এ ক্যামিওর চরিত্রও করেছি। ভাল চরিত্র পেলে তবেই কাজ করব। মহেশ নিজের খেলা নিয়ে ব্যস্ত থাকলে মেয়ে আর সংসারের পুরো দায়িত্বটা তো আমারই। আর গোটা ব্যাপারটাই আমার কাছে খুব অর্গ্যানিক।

প্র: সন্তান মানুষ করার কাজ কঠিন?

Advertisement

উ: অন্তত আমার কাছে নয়। বরং এটা বলব যে, বিষয়টা আনন্দের। মহেশ আর আমি দু’জনে আলোচনা করে সিদ্ধান্ত নিই। সাইরা খুব ভাল মেয়ে। তাই আমিও স্ট্রিক্ট মা নই।

প্র: কিন্তু এখন তো চারপাশে প্রতিযোগিতা। মা হিসেবে সেটা আপনাকে ভাবায় না?

উ: প্রতিযোগিতা থাকা জরুরি। সাইরা যেন পিছিয়ে না পড়ে, সেটা দেখা আমারই দায়িত্ব। মহেশ স্পোর্টসম্যান বলে সাইরার মধ্যেও প্রতিযোগিতামূলক মনোভাবটা আছে। কিন্তু সেটা প্রতিদ্বন্দ্বিতা নয়। আমরা ওকে চাপ দিই না। সাইরা রোজ আধ ঘণ্টা করে টিভি দেখে। খেলাধুলো ভালবাসে।

প্র: তারকারা তো নিজেদের বাচ্চাকে আগলে রাখেন...

উ: অভিভাবক হিসেবে এটা তো আমাদের সকলেরই কর্তব্য! নিজের সন্তানকে রক্ষা করা স্বাভাবিক। কিন্তু যেটা আমার সবচেয়ে খারাপ লাগে তা হল, বাচ্চাদের নিজেদের পরিচয়ই নেই। তৈমুরকে চিনি সেফ-করিনার ছেলে বলে। স্টারকিডদের অযথা গুরুত্ব দেওয়া হয়। সেটা কিন্তু মোটেও ভাল নয়।

প্র: ‘হাই ফিভার— ডান্স কা নয়া তেভর’-এ বিচারকের কাজ করতে রাজি হলেন কেন?

উ: টিভি থেকে এর আগেও অনেক অফার পেয়েছিলাম। কিন্তু সময়টা আমার জন্য উপযুক্ত ছিল না। এই শোয়ের কনসেপ্টটা দেখলাম, বেশ অন্য রকম। এ ছাড়াও অফারটা নেওয়ার কারণ হল, প্রতিযোগীরা কেউই তারকা নন।

প্র: মা হওয়ার পর নিজেকে মূল স্রোতে ফিরিয়ে আনার জন্য অনেক কষ্ট করতে হয়েছে নিশ্চয়ই!

উ: স্পেশ্যাল ডায়েটে থাকি, ওয়র্ক আউট করি। যোগা, সাঁতার তো আছেই। মেয়েকে সকাল বেলা স্কুলবাসে তুলে দিয়ে আসার পরের সময়টা হচ্ছে জিমের। কখনও মনে হয়, বিছানায় গিয়ে ঘাপটি মেরে শুয়ে থাকি। তবে ইন্ডাস্ট্রিতে থাকতে গেলে নিজেকে পরিশ্রম করতে হবেই। অবশ্য আলাদা চাপ নিই না।

প্র: মহেশ না আপনি— কে বেশি ভাল নাচেন?

উ: কোনও পারিবারিক অনুষ্ঠানে কিন্তু মহেশ ইজ দ্য ফার্স্ট টু হিট দ্য ফ্লোর! (হেসে)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন