Ganesh Acharya

‘জোর করে অশ্লীল ভিডিয়ো দেখাতেন’, গণেশ আচার্যের বিরুদ্ধে বিস্ফোরক মহিলা সহকর্মী

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিন এক অনুষ্ঠানে গণেশের সঙ্গে দিব্যার দেখা হলে দিব্যা গণেশের কাছে সদস্যপদ বাতিল করে দেওয়ার কারণ জানতে চান।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২০ ১১:৫৫
Share:

গণেশ আচার্য।

ফের #মিটু অভিযোগ ডান্স কোরিওগ্রাফার গণেশ আচার্যের বিরুদ্ধে। বাঙালি অভিনেত্রী তনুশ্রী দত্তের পর দিব্যা কোটিয়ান নামে এক ডান্স কোরিওগ্রাফার কর্মক্ষেত্রে হেনস্থা এবং ‘অ্যাডাল্ট ভিডিয়ো’ দেখানোর অভিযোগে সোমবার মুম্বইয়ের আম্বোলি থানায় গণেশের বিরুদ্ধেমামলা দায়ের করেছেন।

Advertisement

বছর তেত্রিশের ওই নৃত্যশিল্পীর বয়ান অনুযায়ী, যখন থেকে ‘ভারতীয় ফিল্ম এবং টেলিভিশন কোরিওগ্রাফার অ্যাসোসিয়েশন’-এর সাধারণ সম্পাদক পদে গণেশ আসীন হয়েছেন তখন থেকেই নানা ভাবে দিব্যাকে হেনস্থা করে আসছেন গণেশ। দিব্যা জানিয়েছেন, প্রায়শই অফিসে ডেকে জোর করে অশালীন ভিডিয়ো দেখতে বাধ্য করতেন ওইসিনিয়রকোরিওগ্রাফার। এ নিয়ে আপত্তি জানালে গণেশের সঙ্গে তাঁর বচসা হয়। সে জন্যই, কিছু দিন আগে এক লক্ষ টাকার মেম্বারশিপ চার্জ দেওয়ার পরেও ওই অ্যাসোসিয়েশন থেকে দিব্যার সদস্য পদ বাতিল করে দেন ‘সিম্বা’র কোরিওগ্রাফার গণেশ, জানিয়েছেন দিব্যা। পুলিশের কাছে তাঁর অভিযোগ, “গণেশের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ায় অন্যান্য কোরিওগ্রাফারও আমাকে কাজ দিতে অস্বীকার করতেন। সবার একই কথা ছিল, গণেশের সঙ্গে সব ঠিক করে নাও।”

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিন এক অনুষ্ঠানে গণেশের সঙ্গে দিব্যার দেখা হলে দিব্যা গণেশের কাছে সদস্যপদ বাতিল করে দেওয়ার কারণ জানতে চান। আর তাতেই প্রচণ্ড উত্তেজিত হয়ে পড়েন গণেশ। উপস্থিত আরও দুই মহিলা কোরিওগ্রাফারকে ডেকে দিব্যাকে অনুষ্ঠান থেকে বার করে দেওয়ারও নির্দেশ দেন তিনি। জয়শ্রী কেলকার এবং প্রীতি ল্যাড নামে দুই কোরিওগ্রাফার সেখান থেকে মারতে মারতে বার করে দেন দিব্যাকে।

Advertisement

আরও পড়ুন-চলন্ত ট্রেনে পরিচালকের আত্মীয়াকে হেনস্থা মত্ত যুবকদের, সোশ্যাল মিডিয়া থেকে মিলল সাহায্য

এর পরেই থানায় অভিযোগ দায়ের করেন দিব্যা। মহারাষ্ট্র মহিলা কমিশনের কাছেও গোটা ঘটনা জানিয়েছেন তিনি। গণেশের বিরুদ্ধে #মিটু অভিযোগ অবশ্য নতুন নয়। অভিনেত্রী তনুশ্রী দত্ত-ও তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছিলেন। গণেশকে বয়কটের ডাকও দিয়েছিলেন তনুশ্রী। ‘সিম্বা’, ‘পদ্মাবত’, ‘জিরো’, ‘সঞ্জু’ বলিপাড়ার হাইবাজেট ছবির নৃত্য পরিচালনা করেছেন গণেশ।

আরও পড়ুন-পদ্মশ্রী পাওয়ায় কঙ্গনাকে ফুল পাঠালেন আলিয়া, ব্যঙ্গ করে সমালোচিত রঙ্গোলী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন