Bollywood

যে ভুল সিদ্ধান্তগুলো ‘হিরো নম্বর ১’কে ছিটকে দিল বলিউড থেকে

হাফ সেঞ্চুরি হাঁকিয়ে বেশিরভাগ অভিনেতাই যখন ফর্মে, রূপোলি পর্দাকে একরকম গুড বাই জানিয়ে দিয়েছেন বি-টাউনের ‘চি চি’। কেমন এমন হল?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জুন ২০১৮ ১৪:৪৯
Share:
০১ ০৬

তিন খানের রাজত্বে গোটা বলিউড যখন খান খান, সেই সময় বাজার দখলের দৌড়ে এগিয়ে ছিলেন আরও এক অভিনেতা। নব্বইয়ের দশকে তাঁর বেশিরভাগ সিনেমার পাশেই ছিল ‘নম্বর ওয়ান’। হাফ সেঞ্চুরি হাঁকিয়ে বেশিরভাগ অভিনেতা এখনও ফর্মে, কিন্তু রূপোলি পর্দাকে একরকম গুড বাই জানিয়ে দিয়েছেন বি-টাউনের ‘চি চি’। কেমন এমন হল?

০২ ০৬

‘হিরো নম্বর ১’ থেকে ‘কুলি নম্বর ১’— বলিউডের এক সময় ‘নম্বর ১’ ছিল গোবিন্দার ট্রেড মার্ক। কমেডি রোল থেকে সিরিয়াস চরিত্র, নব্বইয়ের দশকে তাঁর স্টারডম ছিল অনবদ্য। কিন্তু, ‘প্রফেশনালিজম’-এর ধারও ধারতেন না অভিনেতা। সেটে আসতেন দেরি করে। তাঁর এই অভ্যাসের কারণে রীতিমতো বিরক্ত ছিলেন পরিচালক, প্রযোজক থেকে শুটিং সেটের বাকি সদস্যেরা।

Advertisement
০৩ ০৬

একবারেই নাকি স্বাস্থ্য সচেতন ছিলেন না অভিনেতা। বলিউডের বাকি অভিনেতারা যখন সিক্স-প্যাকের দৌড়ে সামিল, ফিটনেস নিয়ে নাকি চূড়ান্ত অনীহা ছিল গোবিন্দার। সময়ের সঙ্গে সঙ্গে তাই ‘হট অ্যান্ড হ্যাপেনিং’ হিরোদের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছিলেন তিনি।

০৪ ০৬

‘হিরো নম্বর ১’, ‘কুলি নম্বর ১’ থেকে ‘রাজা বাবু’, ‘বড়ে মিঞা ছোটে মিঞা’, ‘দিওয়ানা মস্তানা’, ‘পার্টনার’- বলিউডে গোবিন্দা ও ডেভিড ধবনের পার্টনারশিপ ছিল কিংবদন্তি। কিন্তু পরে শোনা গিয়েছিল, এই দুই পার্টনারের বন্ধুত্বে নাকি চিড় ধরেছে। ডেভিডের ছবিতেও আর দেখা যেত না ‘চি চি’কে।

০৫ ০৬

২০০৪ সালে সক্রিয়ভাবে রাজনীতিতে যোগ দেন অভিনেতা। শোনা গিয়েছিল সেই সময় অনেক ফিল্মের অফার নাকি ফিরিয়ে দিয়েছিলেন গোবিন্দা। কিন্তু, রাজনীতির ময়দানেও সেই ভাবে সফল হননি তিনি। অন্য দিকে, রাজনীতি নিয়ে এক্সপেরিমেন্ট করার চক্করে বলিউডেও তাঁর পসার অনেক কমে যায়।

০৬ ০৬

ছবি বাছার ব্যাপারেও অনেক ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেতা। শোনা গিয়েছে, স্রেফ চিত্রনাট্য পছন্দ না হওয়ায ‘তাল’, ‘গদার’ ‘স্লামডগ মিলিয়েনিয়ার’-এর মতো ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন তিনি। এই ছবিগুলিই পরে বক্স-অফিসে তুমুল সাফল্য পায়। সিদ্ধান্তের ত্রুটিও তাঁর বড় পর্দা থেকে বিদায় নেওয়ার অন্যতম কারণ বলে মত সমালোচকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement