Jawan

শাহরুখের ‘জওয়ান’ দেখতে যাবেন? সঙ্গে মিলতে পারে প্রসেনজিৎ এবং অনির্বাণের দর্শন, চলছে পরিকল্পনা

‘দশম অবতার’ ছবির শুটিং শেষ করেছেন সৃজিত। পুজোর ছবি বলেই, ছবির প্রচারে কোনও রকম কমতি রাখতে চাইছে না প্রযোজনা সংস্থা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৭:২৯
Share:

‘জওয়ান’-এর সঙ্গে থাকছে ‘দশম অবতার’ ছবির ঝলক। ছবি: সংগৃহীত।

বৃহস্পতিবার সকালে ‘জওয়ান’-এর ট্রেলার প্রকাশ্যে আসার পরেই দেশ জুড়ে ছবি নিয়ে চর্চা শুরু হয়েছে। শাহরুখ খানের অনুরাগীরা যেমন প্রিয় তারকার নতুন লুক নিয়ে আলোচনায় মেতেছেন, তেমনই টলিপাড়ার অন্দরে অন্য খবর ঘুরপাক খাচ্ছে। ‘পাঠান’-এর সাফল্যের পর এই মুহূর্তে বলিউডের ফার্স্টবয় যে শাহরুখ, তা নিয়ে কোনও সন্দেহ নেই। এ দিকে টলিউডের ‘ফার্স্টবয়’ও কিন্তু পিছিয়ে নেই। শোনা যাচ্ছে, ‘জওয়ান’-এর সঙ্গেই নাকি জুড়ে দেওয়া হবে সৃজিত মুখোপাধ্যায়ের পুজোর ছবি ‘দশম অবতার’-এর টিজ়ার।

Advertisement

এই ভাবনার নেপথ্যেও একাধিক কারণ রয়েছে বলেই মনে করছে ইন্ডাস্ট্রির একাংশ। প্রথমত, এই রাজ্যে ‘জওয়ান’-এর পরিবেশনার দায়িত্বে রয়েছে এসভিএফ। দ্বিতীয়ত, সৃজিতের ছবির প্রযোজকও তারা। তাই এই সুযোগ হাতছাড়া করছে চাইছেন না নির্মাতারা। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ‘জওয়ান’। আশা করা যায়, প্রথম দিন থেকেই বাদশার ছবি দেখতে রাজ্যের প্রেক্ষাগৃহে ভিড় করবেন দর্শক। এমতাবস্থায় নিজেদের প্রযোজিত ছবির ঝলক দর্শকদের সামনে তুলে ধরতে পারলে তা ছবির প্রচারের জন্যই মঙ্গল।

ইন্ডাস্ট্রির এক সূত্রের মতে, ‘পাঠান’-এর মুক্তির পর দর্শকদের উন্মাদনা এখনও সকলের মনে আছে। ‘জওয়ান’-এর ক্ষেত্রেও তা হতে পারে। ফলে এসভিএফ সুযোগ হাতছাড়া করতে চাইছে না। পুজোর ছবি বলেই, শুরু থেকেই বেশি সংখ্যক দর্শকদের কাছে এই ছবিকে পৌঁছে দিতে চাইছে তারা।

Advertisement

সম্প্রতি, ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন সৃজিত। তবে শরীর একটু ভাল হতেই ‘দশম অবতার’ ছবির উত্তরবঙ্গের শুটিং শেষ করেছেন তিনি। এখনও পর্যন্ত পুজোর বাজারে বাংলায় চারটি ‘বড়’ ছবি মুক্তি পাচ্ছে। ‘বাঘাযতীন’ ছবির টিজ়ারে দেবকে দেখে ছবি নিয়ে কৌতূহল বেড়েছে। ‘রক্তবীজ’-এর টিজ়ারে চমকে দিয়েছেন বর্ষীয়ান অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়। এখন সৃজিতের ছবিতে প্রসেনজিৎ, অনির্বাণ এবং যিশুদের দেখার অপেক্ষায় দিন গুনছেন দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন