trp

Televison Rating: একসঙ্গে সব বাংলা সিরিয়ালের টিআরপি কমল, নেপথ্যে কী কারণ?

বাংলা টেলিভিশনের প্রায় প্রত্যেকটি ধারাবাহিকের টিআরপি কমল। সেরা কোন ধারাবাহিক?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৬:২২
Share:

বাংলা টেলিভিশনের টিআরপিতে ধস

বৃহস্পতিবার মানেই রেটিং চার্ট। চ্যানেলে চ্যানেলে অলিখিত লড়াইয়ের ফলপ্রকাশের দিন। শেষ কয়েক সপ্তাহ ধরে ‘মিঠাই’ গড়ে হানা দিচ্ছিল কখনও ‘গাঁটছড়া’, কখনও ‘ধুলোকণা’ কখনও আবার ‘লক্ষ্মীকাকিমা’। তবে তা যে সাময়িক সে কথা বলে দিচ্ছে গত সপ্তাহ এবং এই সপ্তাহের রেটিং চার্ট। রুদ্র, নীপার বিয়ে থেকে মিঠাইয়ের হাসপাতালে ভর্তি হওয়া, এই নাটকীয় মোড় এ যাত্রায় বাঁচিয়ে দিয়েছে ‘টিম মিঠাই’-কে। ৮.৪ পেয়ে এই সপ্তাহের সেরা মিঠাই পরিবার।

Advertisement

দ্বিতীয় স্থানে ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’। দু’সপ্তাহ আগে বেঙ্গল টপার হয়েছিল। এই সপ্তাহে ‘লক্ষ্মীকাকিমা’র প্রাপ্ত নম্বর ৭.৮। তবে এত কিছুর মধ্যেও যে ফড়িং দর্শকের বেশ মন জয় করেছে তা বলা যেতেই পারে। এই সপ্তাহে ৭.৫ নম্বর পেয়ে তৃতীয় স্থানে রয়েছে ‘আলতা ফড়িং’। বরং এই নম্বরের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছে খড়ি-ঋদ্ধির প্রেমের কাহিনি। কয়েক সপ্তাহ আগেও মিঠাই-সিড আর খড়ি-ঋদ্ধির মধ্যে ছিল জোর টক্কর। কিন্তু এই সপ্তাহে অনেকটাই পিছিয়ে গেল সিংহরায় পরিবার। রেটিং চার্ট অনুযায়ী এই সপ্তাহে চতুর্থ। তাদের প্রাপ্ত নম্বর ৭.৪।

আর ৭.৩ নম্বর পেয়ে পঞ্চমে ‘গৌরী এল’। কিন্তু এই সপ্তাহেও শিকে ছিঁড়ল না লালন-ফুলঝুরির। একদা বেঙ্গল টপার নেমে এল ষষ্ঠ স্থানে। ‘ধুলোকণা’র প্রাপ্ত নম্বর ৬.৮। যদিও সামগ্রিক ভাবে দেখতে গেলে গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে প্রায় প্রতিটি ধারাবাহিকের টিআরপিই কমেছে।ঠিক কী কারণে সব ধারাবাহিকের টিআরপি একসঙ্গে কমেছে? উত্তর খুঁজছে টেলিপাড়া।

Advertisement

এই সপ্তাহে কোন ধারাবাহিক থাকল কত নম্বরে? সবিস্তার জানতে চোখ রাখুন রেটিং চার্টে—

রেটিং চার্ট গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন