Bollywood Controversy

পিছু ছাড়ছে না আদালতের গেরো, ২০০ কোটি টাকা তছরুপের মামলায় ফের দিল্লি কোর্টে জ্যাকলিন

কয়েক বছর আগে টাকা তছরুপের মামলায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জড়িয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজ়ের নাম। তাঁর বিদেশযাত্রাতেও জারি হয়েছিল নিষেধাজ্ঞা। সেই মামলাতেই ফের হাজিরা দিলেন জ্যাকলিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ২১:৩৬
Share:

বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়। ছবি: সংগৃহীত।

২০০ কোটি টাকা তছরুপের মামলায় গ্রেফতার হয়েছিলেন কনম্যান সুকেশ চন্দ্রশেখর। আপাতত জেলেই রয়েছেন সুকেশ। আর্থিক তছরুপের ওই মামলায় সুকেশের সঙ্গেই জড়িয়ে পড়েন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়ও। সুকেশের সঙ্গে যোগ রয়েছে অভিনেত্রীর— এই মর্মে তাঁর বিরুদ্ধে একটি অতিরিক্ত চার্জশিটও গঠন করে ইডি। বছর দুয়েক ধরে এই মামলাতেই একাধিক বার আদালতে চক্করও কাটতে হয়েছে জ্যাকলিনকে। বিদেশযাত্রার জন্যও বার বার আদালতে আর্জিও জানাতে হয়েছে তাঁকে। ওই মামলাতেই বুধবার ফের দিল্লির আদালতে হাজিরা দিলেন বলিউড অভিনেত্রী।

Advertisement

গ্রেফতার হওয়ার পরে সুকেশকে জেরা করে উঠে আসে তাঁর ‘বান্ধবী’ জ্যাকলিন ফার্নান্ডেজ়ের নাম। প্রতারণা মামলায় অভিযুক্ত হন বলিউড অভিনেত্রী। মামলার তদন্ত ভার নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। গত বছর ইডির চার্জশিটের ভিত্তিতেই আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয় জ্যাকলিনকে। ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান অভিনেত্রী।

মাসখানেক আগে সমাজমাধ্যমের পাতায় নিজের নামের বানান বদলে ফেলতে দেখা যায় জ্যাকলিনকে। ইংরেজিতে নিজের নামের বানানে অভিনেত্রী যোগ করেছেন একটি অতিরিক্ত ‘ই’। নতুন বানানে তাঁর নামের উচ্চারণ দাঁড়িয়েছে ‘জ্যাকলিয়েন’। জ্যোতিষ বা সংখ্যাতত্ত্বের উপর ভরসা রেখে সাফল্যের মুখ দেখতে অনেকেই বদল আনেন নিজেদের নামের বানানে। বলিউডেও এই উদাহরণ কম নেই। যেমন, বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা এবং রাজকুমার রাও। তাঁদের পথে হেঁটেই জীবনের ফাঁড়া কাটাতে জ্যোতিষশাস্ত্রের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী? সে উত্তর অবশ্য মেলেনি। তবে আপাতত নিজের পেশাগত জীবনে উন্নতির দিকেই নজর দিয়েছেন অভিনেত্রী। সম্প্রতি বান্দ্রায় ১২ কোটি টাকা দিয়ে একটি ফ্ল্যাট কিনেছেন তিনি। সমাজমাধ্যমের পাতায় দেখা গিয়েছে সেই বিলাসবহুল ফ্ল্যাটের ঝলক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন