ইংরেজি না জানায় পাত্তা পাননি কঙ্গনা

হিমাচল প্রদেশের ছোট্ট শহরের সাধারণ মেয়ে থেকে বলিউডের প্রথম সারির হিরোইন— গল্পটা পর্দার নয়। কঠোর বাস্তবের। আর এ গল্পের নায়িকা কঙ্গনা রানাওয়াত। ১০ বছর লড়াইয়ের পর আজ তিনি বলিউডের ‘কুইন’।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৫ ১৬:২০
Share:

হিমাচল প্রদেশের ছোট্ট শহরের সাধারণ মেয়ে থেকে বলিউডের প্রথম সারির হিরোইন— গল্পটা পর্দার নয়। কঠোর বাস্তবের। আর এ গল্পের নায়িকা কঙ্গনা রানাওয়াত। ১০ বছর লড়াইয়ের পর আজ তিনি বলিউডের ‘কুইন’। অভিনয়ের জন্য সঠিক সুযোগ পাওয়া তো বটেই। ইংরেজি না জানাতেও নাকি এক সময় ইন্ডাস্ট্রিতে পিছিয়ে পড়েছিলেন। শুক্রবার লন্ডনে ‘উওম্যান ইন দ্য ওয়ার্ল্ড সামিট’এ হাজির ছিলেন নায়িকা। সেখানে ভারতীয় মেয়েদের নিয়ে ইংরেজিতে বক্তৃতার সময় জানালেন, কেরিয়ারের শুরুতে একেবারেই ইংরেজি জানতেন না তিনি। ইংরেজিতে কথা বলতে পারতেন না। তাঁর কথায়, ‘‘আপনি ইংল্যান্ডে গিয়ে যদি বলেন, ইংরেজি বলতে পারি না। তাও মানুষ বুঝবে। কিন্তু মুম্বইতে আপনাকেই উল্টে জিজ্ঞেস করা হবে, ইংরেজি না জানলে হিন্দি ছবিতে কী ভাবে অভিনয় করবেন?’’ নায়িকার দাবি, প্রথম দিন থেকে নিজেকে একটুও বদলাননি। আই আজও তাঁর পা মাটিতেই রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন