Kartik Aaryan

কেন দেরিতে মুক্তি পেল কার্তিকের ‘শেহজ়াদা’, নেপথ্যে কি আদৌ ‘পাঠান’, মুখ খুললেন অভিনেতা

শাহরুখের ‘পাঠান’-এর কারণেই ছবি মুক্তির তারিখ বদলে ফেলেন কার্তিক, সত্যটা জানালেন শেহজ়াদা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৪৫
Share:

‘শেহজ়াদা’ মুক্তির নেপথ্যে কি রয়েছে ‘পাঠান’ ঝড়! যা জানালেন কার্তিক গ্রাফিক: শৌভিক দেবনাথ।

‘পাঠান’ ঝড়ের মাঝেই ‘শেহজ়াদা’-র মুক্তি। ১০ ফেব্রুয়ারি বড় পর্দায় আসার কথা ছিল কার্তিকের ছবির, তা বদলে হয় ১৭ ফেব্রুয়ারি। আচমকাই পিছিয়ে দেওয়া হয় এই ছবির মুক্তির দিন। সিনেমা বিশেষজ্ঞদের অনুমান ছিল শাহরুখের ‘পাঠান’-এর যে দাপট বক্স অফিসে, তার কারণে ঢাকা পড়ে যেতে পারে এই ছবি। এমনই আশঙ্কা হয় প্রযোজক- পরিচালকের। সত্যি কি তাই? সত্য প্রকাশ্যে আনলেন কার্তিক আরিয়ান।

Advertisement

এক সাক্ষাৎকারে কার্তিক বলেন, ‘‘এই সিদ্ধান্ত গোটাটাই নির্মাতাদের। এ ছাড়া আমি তো শাহরুখ খানের অনুরাগী। আমি আসলে কোনও তুলনা টানতে চাই না। কোন ছবিটা ছোট, কোন ছবিটা বড়। কিন্তু যখন একটা ছবি প্রেক্ষাগৃহ এমন ভাল ভাবে চলছে, সেই সময় অন্য ছবি না আসাই ভাল। সেই জন্যই নির্মাতারা এই সিদ্ধান্ত নেন। এ ছাড়াও খুব বেশি দিন তো নয়, মোটে এক সপ্তাহ পিছিয়ে ছিল। তাতে কোনও অসুবিধা হওয়ার কথা নয়।’’

২০২২ সালে ‘ভুল ভুলাইয়া ২’-এর সাফল্যের পর এ বছর ‘শেহজ়াদা’ দিয়ে বড় পর্দায় ফিরলেন কার্তিক আরিয়ান। যতটা প্রত্যাশা ছিল, ততটা পূরণ করতে পারলেন না অভিনেতা। ‘পাঠান’ আবহে প্রায় ধরাশায়ীই হল রোহিত ধওয়ান পরিচালিত ছবিটি। স্পট বুকিং থেকে শুরু করে একটা টিকিট কিনলে আর একটা ফ্রি— এমন নানা কিছুর সুবিধা দেওয়া হলেও বক্স অফিসে খুব বড় কিছু প্রভাব ফেলল না ‘শেহজ়াদা’। প্রথম তিন দিনে এই ছবির আয় মোটে ১২ কোটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন