Koushani Mukherjee

Koushani Mukherjee: দীপাবলির আগেই মাকে হারালেন কৌশানী

মাত্র ৫৩ বছর বয়সে একাধিক অঙ্গ বিকল হয়ে চলে গেলেন অভিনেত্রীর মা সঙ্গীতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২১ ১০:৩৬
Share:

মাকে হারিয়ে ভেঙে পড়েছেন কৌশানী।

শুক্রবার গভীর রাতে মাতৃহারা অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়। বয়স হয়েছিল মাত্র ৫৩ বছর। আনন্দবাজার অনলাইনকে ইমপার সভাপতি পিয়া সেনগুপ্ত জানিয়েছেন, কিডনির সমস্যা নিয়ে ২৩ অক্টোবর কৌশানীর মা সঙ্গীতা ভর্তি হয়েছিলেন বিধাননগরের এক বেসরকারি হাসপাতালে। এর আগে তাঁর কিডনি প্রতিস্থাপন হয়েছিল। একই সঙ্গে তাঁর ফুসফুসে সংক্রমণও ধরা পড়ে। শেষপর্যন্ত একাধিক অঙ্গ বিকল হয়ে মৃত্যুর কাছে হার মানতে বাধ্য হন তিনি।

Advertisement

মা নেই, জানার পরেই শোকস্তব্ধ অভিনেত্রী। বনি সেনগুপ্ত গত রাত থেকেই প্রিয় বান্ধবীর পাশে, হাসপাতালে। পিয়া জানিয়েছেন, বাংলাদেশের কাজ শেষ করে বনি এখন কলকাতাতেই। কিছু দিন আগে বনির বাবা পরিচালক অনুপ সেনগুপ্ত পড়ে গিয়ে পা ভাঙেন। সম্প্রতি তাঁরও অস্ত্রোপচার হয়ে পায়ে প্লেট বসানো হয়েছে। অনুপ এখন ভাল আছেন।

২০১৫-য় রাজ চক্রবর্তীর ‘পারব না আমি ছাড়তে তোকে’ ছবিতে প্রথম অভিনয় কৌশানীর। পর্দায় তাঁর প্রথম নায়ক বনি। অভিনয়সূত্রেই হৃদ্যতা গড়ে ওঠে বনি-কৌশানীর মধ্যে। বন্ধু হয়ে ওঠে দুই পরিবারও। যে কোনও উৎসব সেনগুপ্ত এবং মুখোপাধ্যায় পরিবার এক জোটে উদযাপন করতে ভালবাসেন। সেই জায়গা থেকেই পিয়ার আফশোস, ‘‘এত অল্প বয়সে চলে গেলেন সঙ্গীতা। এক জন ভাল বন্ধুকে হারালাম। জানি না, কৌশানী কী করে এই শোক সামলাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন