‘রিয়াকে বলিনি সুশান্তকে ছাড়তে’, পুলিশকে আর যা যা বললেন মহেশ ভট্ট

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২০ ১৬:১৬
Share:

বাঁ দিকে সুশান্ত ও ডান দিকে মহেশ।

সুশান্তকে ‘সড়ক- ২’-এর অফারই দেননি। রিয়াকেও কোনও দিনই সুশান্তের সঙ্গে ব্রেকআপে উস্কানি দেননি তিনি... মুম্বইয়ের সান্তাক্রুজ পুলিশ স্টেশনে সোমবার জেরায় বিস্ফোরক পরিচালক মহেশ ভট্ট।

Advertisement

গত ১৪ জুন বান্দ্রায় নিজের ফ্ল্যাটে ফাঁস লাগিয়ে সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর ঘটনায় নেটাগরিকদের তোপের মুখে সবচেয়ে বেশি যাঁকে পড়তে হয়েছিল, তিনি মহেশ ভট্ট। সুশান্তকে অন্যায় ভাবে ছবি থেকে বাদ দেওয়া থেকে শুরু করে 'মানসিক ভাবে অসুস্থ' আখ্যা দেওয়া-- তাঁর বিরুদ্ধে উঠেছিল একগুচ্ছ অভিযোগ। এমনকি রিয়া এবং সুশান্তের ব্রেক আপের পিছনেও দায়ী করা হয়েছিল মহেশকেই।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, গতকাল মুম্বই পুলিশকে মহেশ জানান, মাত্র দু’বারই সুশান্তের সঙ্গে দেখা হয়েছে তাঁর। ২০১৮ সালে প্রথম বার এবং ২০২০ সালের জানুয়ারি মাসে দ্বিতীয় বার। ২০১৮-তে একটি বই লিখছিলেন মহেশ। প্রথম সাক্ষাতে সেই বই নিয়েই তাঁর সঙ্গে কথা হয়েছিল সুশান্তের, জানান মহেশ। দ্বিতীয় বার অর্থাৎ শেষ বার দেখা হয়েছিল সুশান্তের ফ্ল্যাটে। সুশান্তের প্রেমিকা রিয়াও উপস্থিত ছিলেন সেখানে। যদিও মহেশের দাবি, সুশান্তকে কোনও ছবিতে কাস্ট করার ব্যাপারে কোনও কথা হয়নি সে দিন।

Advertisement

আরও পড়ুন- বলিউডের ফেভারিটিজমের সবচেয়ে বড় শিকার হলেন কিশোর কুমার, লতাজিরা: অভিজিৎ

কিন্তু নেটাগরিকদের একাংশের অভিযোগ তাঁর জন্যই রিয়া ছেড়েছিলেন সুশান্তকে। এমনকি মহেশ ঘনিষ্ঠ লেখিকা সুহৃতা দাসও বলেছিলেন, সুশান্তকে প্রথম বার দেখেই মহেশের বক্তব্য ছিল, “এ তো দ্বিতীয় পারভিন ববি।" সুহৃতা জানিয়েছিলেন, সুশান্তের অবসাদগ্রস্ত অবস্থা মহেশের চোখ এড়ায়নি।

পুলিশের কাছে এই সমস্ত অভিযোগকে নস্যাৎ করে মহেশ জেরায় জানান, এ সব ভিত্তিহীন। সুশান্তকে ছাড়ার জন্য কোনওদিনই রিয়াকে কিছু বলেননি তিনি। স্বজনপোষণ বিতর্কে ভট্ট জানিয়েছেন তাঁর প্রযোজনা সংস্থা 'বিশেষ ফিল্মস' নিউকামারদের সঙ্গেই মূলত কাজ করে থাকে।

আরও পড়ুন- ২৩ বছরের আর পাঁচটা মেয়ের মতো আমার পরিস্থিতি নয়: সঞ্জনা সাংঘি

মহেশের আগে সুশান্ত-মৃত্যু তদন্তে ডাক পেয়েছিলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। কারণ, অভিনেতার মৃত্যুর পর তিনিই প্রথম স্বজনপোষণ নিয়ে মুখ খোলেন। অভিযোগের আঙুল তোলেন সলমন খান, কর্ণ জোহর, অনুরাগ কাশ্যপ, মহেশ ভট্ট, সঞ্জয় লীলা ভন্সালী, আদিত্য চোপড়ার মতো বলিউডের রথী-মহারথীদের দিকে। কিন্তু তিনি বয়ান দিতে আসেননি। না আসার কারণ হিসেবে কঙ্গনা জানিয়েছিলেন, করোনার জন্য তিনি আপাতত তাঁর হোমটাউন মানালি থেকে মুম্বই আসতে পারছেন না।

সুশান্ত-কাণ্ডে নেটাগরিকদের কাঠগড়ায় দাঁড়াতে হয়েছিল কর্ণ জোহরকে। পিটিআই সূত্রে খবর, খুব শীঘ্রই বয়ান রেকর্ড করতে ডাক পড়বে তাঁরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন