New Bengali Film

দারোগার চরিত্রে রঞ্জিত মল্লিক, পারবেন চোরের উপর বাটপাড়ি করতে?

রঞ্জিত মল্লিক অভিনীত ‘দারোগা মামুর কীর্তি’ ছবিটির মুক্তি আসন্ন। ছবির চরিত্রদের নিয়ে প্রথম পোস্টার আনন্দবাজার অনলাইনে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ২০:০৪
Share:

রঞ্জিত মল্লিক। ছবি: সংগৃহীত।

উত্তরবঙ্গের কালিকাপুরে চোরের বড্ড উপদ্রব! এলাকার প্রত্যেকেই প্রায় এই পেশার সঙ্গে যুক্ত। এলাকার দায়িত্ব নিয়ে থানায় আসে নতুন দারোগা লক্ষ্মীবাবু। সঙ্গে তাঁর ভাগ্নে আয়ান। লক্ষ্মীবাবু কি এলাকার বাঘা চোরদের শায়েস্তা করতে পারবেন? প্রশ্নের উত্তর দেবে পরিচালক নেহাল দত্তের নতুন ছবি ‘দারোগা মামুর কীর্তি’।

Advertisement

‘দারোগা মামুর কীর্তি’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

ছবিতে লক্ষ্মীবাবুর চরিত্রে অভিনয় করেছেন রঞ্জিত মল্লিক। উল্লেখ্যে পরিচালকের আগের ছবি ‘অপরাজেয়’তেও ছিলেন রঞ্জিত। আবার অভিনেতাকে নির্বাচন করা প্রসঙ্গে নেহাল বললেন, ‘‘রঞ্জিতকাকুর সঙ্গে আমার দীর্ঘ দিনের সম্পর্ক। আমাকে অত্যন্ত স্নেহ করেন। উনি আমাকে বলেছিলেন যে আমি ছবি করলে উনি অভিনয় করবেন। নিজের ছবিতে ওঁর মতো অভিনেতাকে পেয়ে আমি গর্বিত।’’ গল্পে চোরদের চোর হয়ে ওঠার নেপথ্যেও এক অন্য গল্প রয়েছে যা নিয়ে এখনই খুব একটা খোলসা করতে চাইলেন না পরিচালক। তাঁর কথায়, ‘‘এটুকু বলতে পারি হাসির মোড়কে জীবনবোধের গল্প বলবে এই ছবি। দর্শক নিরাশ হবেন না।’’

ছবির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন খরাজ মুখোপাধ্যায়, লাবণী সরকার, সুমিত গঙ্গোপাধ্যায়, মৌমিতা চক্রবর্তী, প্রান্তিকা দাস, আয়ান প্রমুখ। ছবিতে অনুকূল নামের এক বহুরূপী চোরের চরিত্রে অভিনয় করেছেন খরাজ। থাকছে অভিনেতার ৮টি ভিন্ন লুক। পরিচালকের মতে খরাজের অভিনয় এই ছবির অন্যতম আকর্ষণ হতে চলেছে। ছবিটি আগামী বছর ফেব্রুয়ারি নাগাদ মুক্তি পাওয়ার কথা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন